Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নতুন গড়াপেটার অভিযোগ মোদীর

‘আইসিসি-কে এক সপ্তাহ সময় দিলাম, তার পর সব ফাঁস করব’

বহিষ্কৃত আইপিএল চেয়ারম্যান ললিত মোদী ফের তোপ দাগলেন ভারতীয় বোর্ড আর আইসিসির দিকে। একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারের পাশাপাশি মোদী টুইটে সোমবার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ মার্চ ২০১৪ ০৪:০৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

বহিষ্কৃত আইপিএল চেয়ারম্যান ললিত মোদী ফের তোপ দাগলেন ভারতীয় বোর্ড আর আইসিসির দিকে। একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারের পাশাপাশি মোদী টুইটে সোমবার অভিযোগের বুলেট ছুঁড়তে থাকেন আইসিসি আর ভারতীয় বোর্ডের দিকে। বলেন, “আইসিসির হাতে চ্যাম্পিয়ন্স লিগ আর অন্য আন্তর্জাতিক ইভেন্টে গড়াপেটার প্রমাণ রয়েছে। এত দিন ধরে প্রমাণ পেলেও গড়াপেটার বিরুদ্ধে আইসিসি কোনও ব্যবস্থা নিচ্ছে না কারও কারও স্বার্থরক্ষার জন্য।”

মোদী আরও হুমকি দেন, “আমার কাছে এমন প্রমাণ রয়েছে যাতে এটা পরিষ্কার যে চ্যাম্পিয়ন্স লিগে গড়াপেটা হয়েছে। অনেক ক্রিকেটারই তাতে জড়িয়ে। আইসিসি ওদের হাতে থাকা প্রমাণ প্রকাশ্যে না আনলে আমি আনব। এক সপ্তাহ সময় দিলাম আইসিসি-কে। এক মধ্যে ওরা কিছু না করলে আমি সব ফাঁস করে দেব।” তাঁর আরও প্রশ্ন, “এই নিয়ে প্লেয়ারদের বক্তব্যই প্রমাণ। সেটাই রয়েছে আইসিসির হাতে। কিন্তু কেন তারা সেটা সবার সামনে তুলে ধরছে না? কীসের অপেক্ষা চলছে? আইসিসি বা বোর্ড কেইউ দ্রুত আইপিএলে গড়াপেটা দূর করতে চায় না।”

আইপিএল সিইও সুন্দর রামনও মোদীর কাঠগড়ায়। “বিন্দু দারা সিংহ আর অন্য প্লেয়ারদের মধ্যে কথার যে রেকর্ড, তাতে পরিষ্কার বোঝা যাচ্ছে প্লেয়ারদের সঙ্গে বিন্দুকে আলাপ করিয়ে দেওয়ার কাজটা করেছিলেন আইপিএল সিইও সুন্দর রামন। তাই বিন্দুর সঙ্গে ওঁর কী সম্পর্ক, সেটা তদন্ত করে দেখা উচিত। যে কোনও ক্রিকেটে গড়াপেটা দূর করতে আরও উদ্যোগ নিতে হবে। এ ব্যাপারে আরও কড়া হতে হবে। যদি কেউ দোষী প্রমাণিত হয় তাঁকে কঠোর শাস্তি নিতে হবে।”

Advertisement

মোদীর অভিযোগ ক্রিকেটে মাফিয়া রাজের রমরমা রয়েছে। “মাফিরায়া প্রথমে প্লেয়ারদে আর্থিক ও অন্য সুবিধার টোপ দেয়। তার পর নিজের ইচ্ছেমতো প্লেয়ারদের চলতে বাধ্য করে,” টুইটে জানান তিনি। পাশাপাশি মোদী এও বলেন, “ক্রিকেটের থেকেও এখন টিভি চুক্তিকে গুরুত্ব দেওয়া হয়। গড়াপেটা রোখা নিয়ে এখন কেউই চিন্তিত নন। শুধু চুক্তি পাকা করতেই আগ্রহ সবার। আমাদের ক্রিকেটে যে কোনও রকম গড়াপেটা বন্ধ করতে সতর্ক থাকতে হবে। দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে।”



Something isn't right! Please refresh.

Advertisement