Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঈশ্বর চান সঙ্গকারারা কাপ জিতুক, বলছেন স্যামি

গত বছর ফাইনালে হারের বদলা নিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথেউজরা। চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ছিটকে দিয়েছে শ্রীলঙ্কা। এই

সংবাদ সংস্থা
মিরপুর ০৫ এপ্রিল ২০১৪ ০৪:০৬
Save
Something isn't right! Please refresh.
Popup Close

গত বছর ফাইনালে হারের বদলা নিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথেউজরা। চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ছিটকে দিয়েছে শ্রীলঙ্কা। এই নিয়ে তৃতীয় বার। দু’বার ফাইনালে উঠে হারতে হয়েছে কুমার সঙ্গকারাদের। এ বার যদিও শিকে ছিঁড়তে পারে শ্রীলঙ্কার বলে মনে করছেন ক্যারিবিয়ান ক্যাপ্টেন ডারেন স্যামি। তিনি মনে করছেন, এ বার ঈশ্বরই হয়তো চান টি টোয়েন্টি বিশ্বকাপটা শ্রীলঙ্কার হাতে উঠুক।

স্যামি বলে দেন, “সঙ্গকারা, জয়বর্ধনের শুধু শ্রীলঙ্কা ক্রিকেটেই নয়, বিশ্ব ক্রিকেটেও প্রচুর অবদান রয়েছে। ঈশ্বর হয়তো চান চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ নিয়ে ওরা টি টোয়েন্টিকে বিদায় জানাক।” গত মাসেই কুমার সঙ্গকারা ঘোষণা করেছিলেন চলতি বিশ্বকাপই আন্তর্জাতিক টি টোয়েন্টিতে তাঁর শেষ টুর্নামেন্ট। ক’য়েক দিন পর জয়বধর্নেও জানান সতীর্থের মতো তিনিও একই ভাবে টি টোয়েন্টি থেকে অবসর নিতে চান।

শেষ চারে শ্রীলঙ্কার কাছে হারের পর স্যামি বলেন, “শ্রীলঙ্কা আরও ভাল খেলেছে তাই ফাইনালে ওঠাটা ওদের প্রাপ্য।” ফাইনালে কোন টিম জিততে পারে প্রশ্ন করতে তিনি বলেন, “সেটা ভেবে আমাদের আর কোনও লাভ নেই। আমার শুধু এটাই খারাপ লাগছে যে আমরা এ বার ফাইনালে খেলতে পারব না। ফাইনালের জন্য ঝাঁপানো টিমদের জন্য আমার শুভেচ্ছা রইল।” ক্রিস গেইল আর মার্লন স্যামুয়েলসের ব্যাটিংয়ে ২৭টি ডট বলই হারের কারণ কি না জানতে চাইলে স্যামি প্রথমে কিছু বলতে চাননি। পরে বলেন, “হারলে অনেক কারণ খুঁজে বার করা হয়। জানি এটা বলার আদর্শ সময় নয় তবুও বলছি আমরা যে ভাবেই হোক শেষ ৬ ওভারে ১২ করে তোলার স্ট্র্যাটেজি গড়ে তুলেছিলাম। বাউন্ডারি মারার মতো টিমে ব্যাটসম্যানও ছিল। কিন্তু খুচরো রান নেওয়ার অভাবই বড় কারণ হয়ে দাঁড়াল। সঙ্গে স্যামুয়েলসের অফ ফর্ম তো আছেই।”

Advertisement

শ্রীলঙ্কার ইনিংসে শেষ দু’ভারে টিমের অভিজ্ঞ বোলার ডোয়েন ব্র্যাভোকে দিয়ে বল করা হল না কেন? স্যামি বলেন, “সান্তোকি আর রাসেল এর আগেই ডেথ ওভারে ভাল বল করেছে। কিন্তু এ দিন সেটা হয়নি। এ রকম হতেই পারে। স্যামির সাইড স্ট্রেইনের জন্যই ওকে দিয়ে ডেথ ওভারে বল করানো হয়নি।”

শ্রীলঙ্কার ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ আবার বলেন, “ফাইনালে যেই উঠুক আমাদের চ্যাম্পিয়ন হতে গেলে তাদের হারাতেই হবে। তাই কে উঠবে সেটা নিয়ে আমরা চিন্তিত নই। সেমিফাইনালে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে না জিতে পুরো ২০ ওভার খেলেই আমরা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিততে চাইছিলাম।”



Something isn't right! Please refresh.

Advertisement