Advertisement
৩০ জানুয়ারি ২০২৩

আজ জিতলে খেতাবের আরও কাছে পেলিগ্রিনি

ইয়াইয়া তোরে না স্টিভন জেরার। লুইস সুয়ারেজ না সের্জিও আগেরো। ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাবের দিকে এক ধাপ এগিয়ে যাওয়ার লড়াইয়ে শেষ হাসি কার, সেই উত্তর খুঁজতেই মরিয়া ফুটবলমহল। রবিবার ইপিএলের মহাযুদ্ধে মুখোমুখি লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটি। ম্যানুয়েল পেলেগ্রিনির সিটি দেখেছে আলভারো নেগ্রেদো-সের্জিও আগেরোর দাপট। লিভারপুলও কিন্তু সুয়ারেজ ও স্টারিজ জুটিতে একটা সাধারণ দল থেকে পরিণত হয়েছে লিগের দাবিদার হিসাবে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৪ ০৩:২৬
Share: Save:

ইয়াইয়া তোরে না স্টিভন জেরার। লুইস সুয়ারেজ না সের্জিও আগেরো। ইংলিশ প্রিমিয়ার লিগ খেতাবের দিকে এক ধাপ এগিয়ে যাওয়ার লড়াইয়ে শেষ হাসি কার, সেই উত্তর খুঁজতেই মরিয়া ফুটবলমহল।

Advertisement

রবিবার ইপিএলের মহাযুদ্ধে মুখোমুখি লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটি। ম্যানুয়েল পেলেগ্রিনির সিটি দেখেছে আলভারো নেগ্রেদো-সের্জিও আগেরোর দাপট। লিভারপুলও কিন্তু সুয়ারেজ ও স্টারিজ জুটিতে একটা সাধারণ দল থেকে পরিণত হয়েছে লিগের দাবিদার হিসাবে। এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে যুগ্ম ভাবে ৪৯ গোল করেছেন সুয়ারেজ (২৯) ও স্টারিজ (২০)। যাঁদের জুটিকে বলা হচ্ছে ইপিএল ইতিহাসে অন্যতম সেরা। ম্যান সিটির সঙ্গে মহারণের চব্বিশ ঘণ্টা আগেও বিশেষজ্ঞদের মতে ঘরের মাঠে লিভারপুলের এই জুটিই ম্যাচের উপরে প্রভাব ফেলতে পারে। কিন্তু ফর্মে থাকলেও, ম্যান সিটিকে হারাতে সমর্থকদের সাহায্য চাইছেন সুয়ারেজ। বলেন, “অ্যানফিল্ডে সব সময় ভাল সমর্থন পাই। রবিবারও আশা করব সব সমর্থক দলের জন্য চিৎকার করুন। এ রকম সমর্থন পেলে ঘরের মাঠে হার শব্দটাই ভুলে যাই।” ম্যান সিটির সঙ্গে জিততে হলে ১০০ শতাংশেরও বেশি দিতে হবে বলে মনে করেন তিনি। “ম্যান সিটি খুব ভাল দল। আমাদের সতর্ক হয়ে খেলতে হবে। লিগ জেতার জন্য বাকি ম্যাচে লিভারপুল ১২০ শতাংশ দিতে রাজি আছে।” সম্ভবত ৪-৪-২ ছকেই দল সাজাবেন লিভারপুল ম্যানেজার ব্রেন্ডান রজার্স। মাঝমাঠে জর্ডান হেন্ডারসন ও স্টিভন জেরারকে রেখে সুয়ারেজ-স্টারিজ জুটিই থাকবে ফরোয়ার্ডে।

মঙ্গলবার আবার হিলসবোরো দুর্ঘটনার পঁচিশ বছর পূর্তি। ১৫ এপ্রিল ১৯৮৯ শেফিল্ড ওয়েডনেসডের ঘরের মাঠ হিলসবোরোয় নটিংহাম ফরেস্ট ও লিভারপুলের এফএ কাপ ম্যাচে একটা স্ট্যান্ড ভেঙে মৃত্যু হয় ৯৬ সমর্থকদের। হিলসবোরো দুর্ঘটনার জন্য রবিবার এক মিনিটের নীরবতা পালন করতে চলেছে লিভারপুল।

পাশাপাশি আবার সিটির পোস্টার বয় চোট সারিয়ে ম্যান সিটি দলে ফিরতে চলেছেন এই গুরুত্বপূর্ণ ম্যাচে। পোস্টার বয় বলতে সের্জিও আগেরো। যিনি আবার ম্যাচের আগে অনুশীলন করেছেন দলের সঙ্গে। লিভারপুল ম্যাচে প্রথম দলেই রাখতে পারেন আগেরোকে সেই কথা জানিয়ে ম্যান সিটি ম্যানেজার ম্যানুয়েল পেলিগ্রিনি বলেন, “সের্জিও ভাল আছে। পুরো সপ্তাহ দলের সঙ্গে অনুশীলন করেছে ও। ওর কোনও সমস্যা নেই।”

Advertisement

আগেরো ফেরায় নতুন ‘অক্সিজেন’ পেতে চলেছে ম্যান সিটি, সেই কথা জানিয়ে পেলিগ্রিনি যোগ করেন, “সের্জিও বিশ্বমানের প্রতিভা। বিপক্ষ রক্ষণের কাঁটা হয়ে উঠতে পারার ক্ষমতা ওর আছে। অবশ্যই সের্জিও দলের এক অপরিহার্য অঙ্গ।” আগেরো ছাড়াও রবিবার সিটির দলে থাকতে চলেছেন দুই তারকা ফুটবলার দাভিদ সিলভা এবং সামির নাসরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.