Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সৌরভকে চ্যানেল নাইনে চান ওয়ার্ন

গৌতম ভট্টাচার্য
ঢাকা ০৭ এপ্রিল ২০১৪ ০৩:৪৭

ভাষ্যকার হিসেবে আত্মপ্রকাশের তিন বছরের মধ্যেই এ বার চ্যানেল নাইনে ডাক পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

চ্যানেল নাইনের হয়ে ঢাকায় তাঁকে এই প্রস্তাব দেন শেন ওয়ার্ন। সৌরভ বলেছেন, অফার মনের মতো হলে অবশ্যই তিনি আগ্রহী। আগামী কয়েক সপ্তাহে চুক্তি নিয়ে চূড়ান্ত কথাবার্তা হবে। যদি দু’পক্ষ একমত হতে পারে, ডিসেম্বর থেকে শুরু ধোনিদের আসন্ন অস্ট্রেলিয়া সফরের পুরোটাই চ্যানেল নাইন কমেন্ট্রি বক্সে পাওয়া যাবে সৌরভকেই। তিনি ধারাভাষ্য দেবেন পাঁচ টেস্ট ও চার ওয়ান ডে-র সব ক’টাতেই।

ওয়ার্ন চ্যানেল নাইনের কমেন্ট্রি বক্সে যোগ দিয়েছেন বেশি দিন হয়নি। কিন্তু এর মধ্যেই নতুন প্রজন্মের ভাষ্যকারদের মধ্যে তিনি সাড়া জাগিয়েছেন। চ্যানেল নাইনে বেনো, লরি, চ্যাপেলদের ঐতিহ্যশালী পুরনো জমানা শেষ হওয়ার মুখে। ওয়ার্নকে কেন্দ্র করে শুরু হচ্ছে নতুন জমানা। যার মধ্যে আছেন মাইকেল স্লেটার বা গ্লেন ম্যাকগ্রাও। ওয়ার্ন চ্যানেল নাইনের নব্য মালিকগোষ্ঠীর অত্যন্ত ঘনিষ্ঠ। ঢাকায় সৌরভের সঙ্গে দিন কয়েক কমেন্ট্রি করে উঠে নিজে থেকে প্রস্তাব দেন। অথচ খেলোয়াড় জীবন জুড়ে, এমনকী আইপিএলের সময়ও ওয়ার্ন-সৌরভ সম্পর্ক মধুর ছিল বলে কেউ শোনেনি।

Advertisement

রোববার যোগাযোগ করলে, সৌরভ স্বীকার করলেন এটা খুব জোরালো সম্ভাবনা। কিন্তু চূড়ান্ত হতে আরও কিছু দিন বাকি। জানালেন অস্ট্রেলিয়ার আগে ভারতীয় দলের ইংল্যান্ড সফরেও তিনি স্কাই টিভি-তে কমেন্ট্রি দেবেন। স্কাই বিলেতের যথেষ্ট নাক উঁচু ক্রিকেট চ্যানেল। বলা হয় শুধু ক্রিকেটার নয়, দেশের হয়ে অন্তত চল্লিশ টেস্টে নেতৃত্ব না দিলে স্কাই কমেন্ট্রি বক্সে ঢোকার নিয়ম নেই। দেশের হয়ে ৪৯ টেস্টে অধিনায়কত্ব করা সৌরভের সঙ্গে স্কাইয়ের অবশ্য চূড়ান্ত চুক্তি হয়ে গিয়েছে। ইংল্যান্ডেই জুলাই থেকে ধোনিরা খেলবেন পাঁচ টেস্ট ম্যাচ সিরিজ।

আরও পড়ুন

Advertisement