Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

লা লিগায় হয়তো সেপ্টেম্বরের শেষে

নেইমারকে দেখতে ডাক্তার পাঠাচ্ছে বার্সেলোনা

নেইমারকে দেখতে তাঁর ক্লাব বার্সেলোনা এফসি-র চিকিৎসকরা আসছেন গুয়ারুজায় তাঁর বাড়িতে, যেখানে আপাতত চিকিৎসাধীন ব্রাজিলের ফুটবল তারকা। বিশ্বকাপে

নিজস্ব প্রতিবেদন
০৯ জুলাই ২০১৪ ০২:৫৮
Save
Something isn't right! Please refresh.
Popup Close

নেইমারকে দেখতে তাঁর ক্লাব বার্সেলোনা এফসি-র চিকিৎসকরা আসছেন গুয়ারুজায় তাঁর বাড়িতে, যেখানে আপাতত চিকিৎসাধীন ব্রাজিলের ফুটবল তারকা।

বিশ্বকাপে আর খেলা না হলেও নেইমার যাতে বার্সেলোনার হয়ে আগামী মরসুমের শুরু থেকেই মাঠে নামতে পারেন, সেই পরিকল্পনা শুরু করে দিল বার্সার ম্যানেজমেন্ট। নেইমারের চোটের খবর শোনার পর ক্লাবের ফুটবল ডিরেক্টর আন্দোনি জুবিজারেতা স্প্যনিশ সংবাদপত্র মার্কাকে বলেন, “ব্রাজিলিয়ান কনফেডারেশনের ডাক্তারদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি আমরা। খবর পেয়েছি যে নেইমার ওর বাড়িতে আছে, এখন ভাল আছে। তবে আমরা ক্লাবের একজন ডাক্তারকে পাঠাচ্ছি। নেইমারকে দেখবেন তিনি। এই কঠিন সময়ে ওকে ভরসা জোগানোও দরকার। ওকে এখন অনেক দিন আমাদের সঙ্গে থাকতে হবে এবং ওকে সুস্থ করে তোলার দায়িত্ব এখন আমাদেরই।”

লা লিগার শুরু থেকেই তাঁরা নেইমারকে পাবেন কি না, তা নিয়ে নিশিচত নন জুবিজারেতা। বলেন, “এখনও তা জানি না। এই ব্যাপারটা জানার জন্যই তো একজন ডাক্তারকে পাঠাচ্ছি ওর কাছে। চোটটা তো ছোটখাট নয়। বেশ কয়েক দিন ওকে যথেষ্ট ব্যথা সহ্য করতে হবে। আর পুরোপুরি সেরে ওঠার জন্য যতটা সময় ওর দরকার, ততটাই দিতে হবে।”

Advertisement

নেইমার অবশ্য এখন আগের চেয়ে ভাল আছেন বলে জানিয়েছেন তাঁর আত্মীয়রা। সাও পাওলোর সংবাদপত্র ‘এস্তাদেও’-র খবর, তাঁর ব্যথা এখন অনেক কম এবং দলের সেমিফাইনাল ম্যাচ দেখার জন্য তাঁকে বেলো হরাইজন্তেয় যাওয়ার আমন্ত্রণও জানিয়েছিলেন ব্রাজিল কোচ স্কোলারি। নেইমারের এক আত্মীয় এই সংবাদপত্রের প্রতিনিধিকে জানান, ডাক্তাররা তাঁকে আকাপুলকো গার্ডেন কন্ডোয় নিজের বাড়িতে বসেই টিভিতে ম্যাচ দেখার পরামর্শ দিয়েছেন। তবে নেইমারের খুব ইচ্ছা ছিল এস্তাদিও মিনেইরাওয়ে গিয়ে দলের খেলা দেখার। চোটের পর এখন নেইমারের বাবা সিনিয়র নেইমার, মা নাদাইন, বোন রাফায়েলা ও খুব কাছের বন্ধু গিল ওনিয়ন, গুস্তাভো ও জোসলেসিও তাঁর সর্বক্ষণের সঙ্গী। বান্ধবী ব্রুনা ও পুত্র ডেভিড রবিবার পর্যন্ত তাঁর বাড়িতেই ছিলেন বলে জানিয়েছে ‘এস্তাদেও’।



ইতিমধ্যেই অবশ্য ব্রাজিল দলের ডাক্তার লুইজ রানকো বার্সেলোনার মেডিকাল টিমের কাছে এক প্রাথমিক রিপোর্ট পাঠিয়েছেন বলে জানিয়েছে মার্কিন ওয়েবসাইট ‘ব্লিচার রিপোর্ট’। বার্সেলোনার নিজস্ব ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুযায়ী, ১৪ জুলাই তাদের দলের প্রি-সিজন ট্রেনিং শুরু হচ্ছে। এবং ডা. রানকোর ধারণা অনুযায়ী নেইমারের সুস্থ হয়ে মাঠে পা রাখতে ৪৫ দিন লাগবেই। অর্থাৎ, এই হিসাব অনুযায়ী বার্সার প্রস্তুতি শুরুর অন্তত ৩৬ দিন পর নেইমারকে তারা পেতে পারে। সুতরাং, ১৮ অগস্টের আগে তাঁর নু ক্যাম্পে নামার সম্ভাবনা খুব কম। ওই দিনই বার্সা তাদের প্রাক মরসুম প্রস্তুতি ম্যাচগুলির প্রথমটি খেলবে মেক্সিকোর ক্লাব লিয়নের বিরুদ্ধে।

লা লিগা শুরু হচ্ছে ২৩ অগস্ট। কিন্তু নেইমারকে মরসুমের শুরুতেই মাঠে নামিয়ে দেওয়ার ঝুঁকি নেওয়া হবে না বলে মনে করেন বিশেষজ্ঞরা। নেইমারের ‘রিহ্যাব’ নিখুঁত ভাবে চললে ও তিনি একশো শতাংশ সুস্থ হয়ে মাঠে নামা পর্যন্ত অপেক্ষা করতে হলে লিগ মরশুমের অন্তত প্রথম তিন-চার সপ্তাহ ব্রাজিলীয় তারকাকে বার্সেলোনার জার্সি গায়ে খেলতে দেখার সম্ভাবনা কম। অন্য দিকে শাস্তির জন্য সুয়ারেজকেও অক্টোবরের আগে মাঠে নামাতে পারবে না বার্সা।

তিনি না থেকেও যেন ভীষণ ভাবে আছেন! বেলো হরাইজন্তে। ছবি: এএফপি, রয়টার্স



Something isn't right! Please refresh.

Advertisement