Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সিআর সেভেনকে ঘিরে শুরু প্লাতিনি বনাম রিয়াল মাদ্রিদ

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে লেগে গেল প্লাতিনি আর রিয়াল মাদ্রিদের। ব্যালন ডি’অর এ বার কার পাওয়া উচিত তা নিয়ে ফরাসি কিংবদন্তি মন্তব্য করে বস

নিজস্ব প্রতিবেদন
৩০ নভেম্বর ২০১৪ ০১:৩৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে লেগে গেল প্লাতিনি আর রিয়াল মাদ্রিদের। ব্যালন ডি’অর এ বার কার পাওয়া উচিত তা নিয়ে ফরাসি কিংবদন্তি মন্তব্য করে বসায় রিয়াল এতটাই ক্ষিপ্ত যে তারা প্রকাশ্যে বিবৃতি দিয়ে বসল।

এমনিতে আগের বারের মতোই এ বারও বিশ্বসেরা ফুটবলারের সিংহাসনে ফেভারিট সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সিআর সেভেন দৌড়ে এগিয়ে থাকলেও, ইউরোপ জুড়ে ফুটবল কিংবদন্তিদের আন্দোলন শুরু হয়ে গিয়েছে-- রোনাল্ডো নয়, বিশ্বসেরা ফুটবলার হওয়া উচিত কোনও বিশ্বচ্যাম্পিয়নের। যে তালিকায় ছিলেন উয়েফা প্রেসিডেন্ট মিশেল প্লাতিনিও। কিছু দিন আগেই তিনি বলেন, “ব্যালন ডি’অর জেতার যোগ্য কোনও বিশ্বকাপজয়ী ফুটবলার।” প্লাতিনির এই ‘বিতর্কিত’ মন্তব্যের পরেই আবার নতুন করে অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

রোনাল্ডোর ক্লাব রিয়াল মাদ্রিদ ইতিমধ্যেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে উয়েফা প্রেসিডেন্টকে। ক্লাব ওয়েবসাইটে প্লাতিনিকে কটাক্ষ করে রিয়াল লিখে দিয়েছে, “প্লাতিনির মন্তব্যে আমরা আশ্চর্য হয়ে গিয়েছি। উনি উয়েফার প্রেসিডেন্ট হয়েও কী ভাবে এমন কথা বলতে পারেন! ওঁর তো ব্যালন ডি’অর প্রসঙ্গে নিরপেক্ষ থাকা উচিত।” শুধু প্লাতিনিকে কটাক্ষই না, রিয়ালের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, ব্যালন ডি’অর ওঠা উচিত সিআর সেভেনের হাতেই।

Advertisement

ক্লাবের সঙ্গে একমত রিয়াল কোচ কার্লো আন্সেলোত্তিও। মালাগার বিরুদ্ধে লা লিগা ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে রিয়ালের ইতালীয় কোচও এক হাত নেন প্লাতিনিকে। তিনি বলে দেন, “প্লাতিনি এখন উয়েফা প্রেসিডেন্টের চেয়ারে আছেন। তাই আমার মনে হয় ওঁর এই প্রসঙ্গে মতামত দেওয়া ঠিক নয়।”

রোনাল্ডো যখন বিতর্কে জড়িয়ে, ঠিক তখনই আবার নতুন মোড় নিল মেসির বার্সা ভবিষ্যত্‌। এলএম টেনকে সই করানোর দৌড়ে ঢুকে পড়ল ম্যাঞ্চেস্টার সিটিও। চেলসির মতোই ম্যান সিটিও তৈরি মেসির জন্য প্রায় দু’হাজার কোটি টাকা দিতে। শোনা যাচ্ছে, মোরিনহোর ‘স্পেশ্যাল’ চালকে মাত দিতে, মেসিকে নাকি আলাদা করে ক্লাব ঘুরিয়ে দেখিয়েছেন ম্যান সিটি কর্তারা। কিছু দিন আগেই ম্যাঞ্চেস্টার মহারণে মুখোমুখি হয়েছিল মেসির আর্জেন্তিনা ও রোনাল্ডোর পর্তুগাল। সে সময় মেসিকে পুরো ক্লাবের পরিকাঠামো ঘুরিয়ে দেখানো হয়। ক্লাবের ট্রেনিং গ্রাউন্ডে গিয়েও অনেকক্ষণ সময় কাটান বার্সার রাজপুত্র। ম্যান সিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি নাকি কর্তাদের জানিয়েছেন, মেসিকে হাতছাড়া করলে চলবে না। কোচের বিশ্বাস, এলএম টেনকে এতিহাদে আনার ব্যাপারে খুব গুরুত্বপূর্ণ হতে পারে সের্জিও আগেরোর সঙ্গে মেসির দারুণ সম্পর্ক। কিন্তু সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন মাসচেরানোর মতোই মেসির আর এক সতীর্থ জেরেমি ম্যাথিউ। তিনি বলে দেন, “আমার মনে হয় মেসি বার্সেলোনা থেকেই অবসর নেবে। এই ক্লাবের ও অন্যতম আইকন।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement