Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

জার্মান পত্রিকায় খোলামেলা এলএম টেন

বিশ্বকাপের জন্য যাবতীয় রেকর্ড ছাড়তে আমি তৈরি

নিজস্ব প্রতিবেদন
১৩ জুলাই ২০১৪ ০৩:৩৭

কে বলে তিনি ক্লান্ত! বরং লিও মেসির চোখেমুখে শপথের কাঠিন্য।

পরপর চার বারের ব্যালন ডি’অর জয়ী বলছেন, “ব্যালন ডি’অর জেতার চেয়ে আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ বিশ্বকাপ জেতা। আমি নিজেকে বিশ্বকাপজয়ী দেখতে চাই অন্য সব কিছু সম্মান পাওয়ার আগে।”

মারাকানা ফাইনালের প্রাক্কালে মেসির গরমাগরম সব মন্তব্য প্রকাশ পেয়েছে আবার জার্মান পত্রিকা ‘বিল্ড’-য়েই। মেসির ব্যক্তিগত স্পনসরের ব্যবস্থাপনায় ঘটা এই সাক্ষাৎকারে আর্জেন্তিনা অধিনায়ক মেসি এ-ও বলেছেন, “বিশ্বকাপ হাতে ধরার জন্য আমি নিজের সব ব্যক্তিগত রেকর্ডকেও বিসর্জন দিতে রাজি আছি। আজ পর্যন্ত ফুটবলে আমার যা-যা রেকর্ড আছে দরকারে তার সব কিছুর বিনিময়ে আমি বিশ্বচ্যাম্পিয়ন হতে চাই। বিশ্বকাপ জেতাতে চাই আর্জেন্তিনাকে।” পাশাপাশি মেসি জানাচ্ছেন, ফুটবলার হিসেবে বিশ্বকাপ জেতাটাই তাঁর সর্বোত্তম স্বপ্ন। ছোটবেলা থেকে তিনি এই স্বপ্ন দেখে আসছেন যা কোনও দিন মুছে যাওয়ার নয়। সে তিনি অন্য রেকর্ড যতই করুক না কেন!

Advertisement

এর পর মেসি বলেন, “আমি সেই সর্বোত্তম স্বপ্নের শেষ সিঁড়িতে এসে দাঁড়িয়েছি। এবং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে জ্বলে ওঠার জন্য মাঠে সর্বস্ব দিয়ে দেব। শুধু আমিই নই, আমাদের দলও সমস্ত আত্মা, হৃদয় আর মগজ দিয়ে চেষ্টা করবে বিশ্বকাপ জেতার।” ফাইনালে নিজের সম্ভাব্য পারফরম্যান্স সম্পর্কে মেসি বলেছেন, “আশা করি ফাইনাল খেলার আনন্দ উপভোগ করতে পারব। এর সমস্ত উত্তেজনার আঁচ পোহাব। এটাই আমার ফুটবলজীবনের চূড়ান্ত লক্ষ্য ছিল। গোটা জীবন ধরে এই দিনটার স্বপ্নই দেখে এসেছি। এই মুহূর্তে আমার মনের ভেতরটা এই সব সুখানুভূতিতেই তোলপাড় করছে। ঈশ্বরের কাছে শুধু প্রার্থনা, ফাইনালের পরেও যেন সেই একই রকমের আনন্দের অনুভূতি আমার ভেতর থাকে। বার্সেলোনায় আমার সতীর্থ জাভি, ইনিয়েস্তা, পিকেদের জিজ্ঞেস করেছি বিশ্বকাপ জেতার অনুভূতিটা ঠিক কী রকম? আশা করি ওদের বলা কথাগুলো রবিবার আমার জীবনেও আসবে।”

সবিস্তার দেখতে ক্লিক করুন...



আরও পড়ুন

Advertisement