Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এল ক্লাসিকোর আগে দুরন্ত ছন্দে রোনাল্ডোও

হ্যাটট্রিকে মেসি ৩৭১

অপেক্ষার আর মাত্র পাঁচ দিন। যখন বের্নাবাওয়ে দেখা যাবে রোনাল্ডো বনাম মেসি মহারণ। যে ম্যাচকে বিশ্বফুটবল চেনে ‘এল ক্লাসিকো’ নামে। আর স্প্যানিশ

নিজস্ব প্রতিবেদন
১৮ মার্চ ২০১৪ ০৩:০৩
Save
Something isn't right! Please refresh.
আমিই এক নম্বর। বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা এখন মেসি।

আমিই এক নম্বর। বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা এখন মেসি।

Popup Close

অপেক্ষার আর মাত্র পাঁচ দিন। যখন বের্নাবাওয়ে দেখা যাবে রোনাল্ডো বনাম মেসি মহারণ। যে ম্যাচকে বিশ্বফুটবল চেনে ‘এল ক্লাসিকো’ নামে।

আর স্প্যানিশ মহাযুদ্ধের আগেই রিয়াল মাদ্রিদকে আগাম সতর্কবার্তা পাঠিয়ে দিলেন মেসি। তা-ও আবার হ্যাটট্রিকের সৌজন্যে। রবিবার রাতে ওসাসুনাকে ৭-০ উড়িয়ে বার্সেলোনা টিকে থাকল লা লিগা খেতাবের দৌড়ে। সঙ্গে আবার প্রত্যাবর্তন ঘটল মেসি-ম্যাজিকের। যে মহাতারকা প্রসঙ্গে গত কয়েক সপ্তাহে ফুটবল বিশেষজ্ঞদের মন্তব্য ছিল, “মেসির জাদু ক্রমশ ম্লান হয়ে আসছে।” যে সমালোচনার জবাব গোল করেই দিলেন মেসি।

শুধুমাত্র হ্যাটট্রিক নয়। গড়লেন নতুন নজিরও। হ্যাটট্রিক করে ক্লাব কিংবদন্তি পওলিনহো আলকানতারার ৩৬৯ গোলের রেকর্ড ছাপিয়ে বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার সিংহাসনে বসলেন লিওনেল মেসি। ৪৫৩ ম্যাচে তাঁর গোলসংখ্যা দাঁড়াল ৩৭১। রেকর্ড সংখ্যক গোল করে ম্যাচ শেষে মেসি বলেন, “বার্সেলোনার মতো ক্লাবের সর্বোচ্চ গোলদাতা হওয়া গর্বের ব্যাপার।” সঙ্গে তিনি যোগ করেন, “যদি কর্তারা চান, আমি সারা জীবন বার্সেলোনায় থাকতে রাজি। আমি খুব খুশি।”

Advertisement

মালাগার বিরুদ্ধে দলকে জিতিয়ে রোনাল্ডো।

মেসি-রোনাল্ডোর মাঠের যুদ্ধের মতো তাঁদের স্পনসরশিপ লড়াইও জমে উঠল। বার্সা মহাতারকার রেকর্ড সংখ্যক গোল সেলিব্রেট করার জন্য বিশেষ বুট বাজারে ছাড়ল আডিডাস। যে বুটের নাম আদিজিরো এফ-৫০। রয়েছে মেসির ‘৩৭০’ রেকর্ডের সংখ্যাও। বার্সা-দাপটের দিন আবার কোচ জেরার্দো মার্টিনো বলেন, “খুব গুরুত্বপূর্ণ সময় দল আবার ফর্ম ফিরে পেয়েছে। কিন্তু দুটো ম্যাচ জিতে লক্ষ্য হারিয়ে ফেললে হবে না। রিয়াল মাদ্রিদের সঙ্গে ভাল খেলতে হবে।”

মেসির মতোই নিজের ভাল ফর্ম ধরে রাখলেন রোনাল্ডোও। শনিবার সিআর সেভেনের করা একমাত্র গোলের সাহায্যেই মালাগাকে ১-০ হারাল রিয়াল। মালাগার পরে এ বার রোনাল্ডোর ‘হিটলিস্টে’ রয়েছে জার্মান দল শালকে। চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলোর দ্বিতীয় পর্বে মঙ্গলবার রাতে মুখোমুখি হবে রিয়াল ও শালকে। প্রথম পর্বে ৬-১ জিতে কোয়ার্টার ফাইনালে এক পা বাড়িয়ে দিয়েছে কার্লো আন্সেলোত্তির দল। লড়াই এতটাই একতরফা হয়ে দাঁড়িয়েছে যে আন্সেলোত্তি ম্যাচটাকে এল ক্লাসিকোর প্রস্তুতি হিসেবে দেখছেন! “আমার দল ভাল ছন্দে। এল ক্লাসিকোর আগে শালকের থেকে ভাল প্রস্তুতি ম্যাচ আর পাব না। কিন্তু রোনাল্ডো প্রথম দলে থাকছে,” বলেন আন্সেলোত্তি। ‘এল ক্লাসিকো’ নিয়ে রিয়ালের ইতালীয় কোচ আরও যোগ করেন, “বার্সেলোনা খুব ভাল দল। আমার বিশ্বাস ওরা নিজেদের সমস্যার সমাধান করে ফেলেছে।”

ছবি: এএফপি।

বার্সেলোনায় এলএম টেন

লা লিগা: ২৬৭ ম্যাচে ২৩৩ গোল
কোপা দেল রে: ৪৩ ম্যাচে ২৯ গোল
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: ৮৪ ম্যাচে ৬৭ গোল
স্প্যানিশ সুপার কাপ: ১১ ম্যাচে ১০ গোল
উয়েফা সুপার কাপ: ৩ ম্যাচে ১ গোল
ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ: ৪ ম্যাচে ৪ গোল
ফ্রেন্ডলি: ৪১ ম্যাচে ২৭ গোল
মোট: ৪৫৩ ম্যাচে ৩৭১ গোল
কাম্প ন্যুতে: ১৯৪
কাম্প ন্যুর বাইরে: ১৭৭

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement