Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

কাপ-কথা

২৫ মে ২০১৪ ০৩:৩০

রোনাল্ডোর লজ্জা

শুধু স্টেডিয়ামই নয়, বিমানবন্দর, বাস, মেট্রো নিয়ে প্রতিশ্রুতির অনেকটাই বিশ্বকাপে রাখতে পারবে না ব্রাজিল। যার জন্য লজ্জিত ব্রাজিলের রোনাল্ডো। কিংবদন্তি প্রাক্তন স্ট্রাইকার স্থানীয় আয়োজক কমিটির অন্যতম সদস্যও। তিনি বলে দেন, “এটা আমার দেশ। দেশকে ভালবাসি বলেই ব্রাজিলের এমন একটা খারাপ ইমেজ বিশ্বের সামনে উঠে আসুক চাই না।” সঙ্গে তিনি যোগ করেন, “তবে একটা কথা ভুললেও চলবে না, বিশ্বকাপের আগেও ব্রাজিলের অবস্থা খুব একটা ভাল ছিল না। এ রকমই বা হয়তো এর থেকেও খারাপ ছিল।” তবে মাঠের বাইরের মতো ফাউল বিশ্বকাপে করবে না ব্রাজিল। কাপটা উঠবে নেইমারদের হাতেই। মনে করেন বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

Advertisement

রোনাল্ডিনহোর বাড়ি

টিমে সুযোগ না পাওয়ার দুঃখে দেশ ছেড়ে বেড়াতে যাওয়ার কথা আগেই বলেছিলেন। এ বার সোশ্যাল নেটওয়ার্কে রিও-র বিলাসবহুল বাড়ি ভাড়া দেওয়ার কথাও জানিয়ে দিলেন রোনাল্ডিনহো। “আগামী কয়েক সপ্তাহে দেশে থাকব না। সেই সুযোগে বাড়িটা ভাড়া নেওয়ার সুযোগ রয়েছে আপনাদের। অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে এখানে,” বলেছেন রোনাল্ডো। আর ভাড়া? প্রতি দিন মাত্র ৯ হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ৯ লাখ)।

মোবাইল নিয়েও আশঙ্কা

বিশ্বকাপে প্রিয় টিমের গোল করার উত্তেজনায় মুহুর্মুহু টুইট করবেন ভাবছেন? বা ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে সেলফি? সে আশা বিশ বাঁও জলে চলে যেতে পারে। ব্রাজিল বিশ্বকাপের বিপুল চাপ নেওয়ার মতো এখনও নাকি সেখানকার মোবাইল নেটওয়ার্কের পরিকাঠামো তৈরি হয়নি। ব্রাজিল সরকার বা মোবাইল সংস্থারা নাকি ঢিমে তালে এগোচ্ছে। বিশ্বকাপে যে জন্য মোবাইলে কথা বলা বা ইন্টারনেট পাওয়ার ক্ষেত্রে সমস্যা হতে পারে বলে জানাচ্ছে ব্রাজিলিয়ান মিডিয়াই।


যেন চাপই নেই। সাও পাওলোয় রোনাল্ডো।



আরও পড়ুন

Advertisement