Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

কাপ কথা

বিশ্বকাপের আগে চোটই সমস্যা হয়ে দাঁড়াল নেদারল্যান্ডসের। কেভিন স্ট্রুটম্যানের পর রাফায়েল ফান ডার ফার্টও চোটের জন্য নেদারল্যান্ডসের ২৩ জনের দলে

০১ জুন ২০১৪ ০৩:৩১

ফান গলের চূড়ান্ত দল

বিশ্বকাপের আগে চোটই সমস্যা হয়ে দাঁড়াল নেদারল্যান্ডসের। কেভিন স্ট্রুটম্যানের পর রাফায়েল ফান ডার ফার্টও চোটের জন্য নেদারল্যান্ডসের ২৩ জনের দলে নেই। ডাচ কোচের টিম বাছাইয়ে চমক নেই। রবিন ফান পার্সিই ফান গালের প্রধান স্ট্রাইকার। ইউরো ২০১২ থেকে জাতীয় দলের অনিয়মিত জায়গা পাওয়া ওয়েসলি স্নেইডার আর উইংগার আর্জেন রবেনই ফান গলের প্রধান ভরসা এ বার। এ ছাড়া টিমে আছেন শালকের হান্টেলারও।

Advertisement



হজসনের হাসি

পেরুকে হারালেও ইংল্যান্ডের পারফরম্যান্সে খুশি হননি বেশ কিছু সমর্থক। ওয়েম্বলি স্টেডিয়ামে ৮৫ হাজার দর্শকের সামনে প্রস্তুতি ম্যাচে ৩-০ জেতে ইংল্যান্ড। ড্যানিয়েল স্টারিজ, গ্যারি কাহিল আর ফিল জাগিয়েলকা জালে বল জড়ান। কিন্তু পেরুর দুর্বল রক্ষণের সুযোগে দাপট দেখাতে পারেনি হজসনের টিম। তাতেই কিছুটা হতাশ ওয়েন রুনিদের কিছু সমর্থক। তবে হজসন টিমের পারফরম্যান্সে বেজায় খুশি। “প্রথমার্ধে জেতাটা সোজা মনে না হলেও ড্যানিয়েলের গোলের পর ম্যাচটা আমাদের দিকে ঝুঁকে পড়েছিল। ১০ জন প্লেয়ারই বলের পিছনে থাকে এমন একটা টিমের বিরুদ্ধে জিততে গেলে ধৈর্যের প্রয়োজন,” বলেন তিনি।

রিবেরির ফিটনেস

গত সপ্তাহে টিমের সঙ্গে প্রস্তুতি শিবিরে যোগ দিলেও প্র্যাকটিসে নামতে পারেননি ফ্রাঙ্ক রিবেরি। ফ্রান্সের তারকা স্ট্রাইকারকে নিয়ে তাই জল্পনা চরমে। বিশ্বকাপে আদৌ নামতে পারবেন তো? টিমের সঙ্গে প্র্যাকটিসেই যে নামতে পারছেন না। ফরাসি ফুটবল সংস্থা যদিও জানিয়েছে বায়ার্ন মিউনিখের প্লেয়ার নিয়ে চিন্তার কিছু নেই। ৩১ বছরের তারকার পিঠে ব্যথা ছিল। তবে পরীক্ষার পর কোনও সমস্যা ধরা পড়েনি। এ দিন আবার ফ্রান্স দলের মতো স্বস্তির নিশ্বাস উরুগুয়ে সমর্থকদেরও। স্ট্রাইকার লুইস সুয়ারেজ চোটের সমস্যায় ভুগলেও, সুযোগ পেলেন চূড়ান্ত ২৩ দলে।

আরও পড়ুন

Advertisement