Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সিআর সেভেনের নতুন শত্রু ঘানার ওঝার কালা জাদু

জোড়া চোটে হয়তো নেই জার্মানি ম্যাচে

ব্রাজিল বিশ্বকাপে সিআর সেভেন আছেন, না নেই? ফুটবল-মহাযজ্ঞের যখন বাকি আর দিন সাতেক, তখন পতুর্গাল মহানায়ককে নিয়ে আশঙ্কার মেঘ আরও ঘনীভুত হয়ে উঠল

নিজস্ব প্রতিবেদন
০৫ জুন ২০১৪ ০৩:১৩
Save
Something isn't right! Please refresh.
আঘাত ও অভিশাপেও অবিচল। নিউ জার্সিতে প্র্যাকটিসে ডুবে। বুধবার। ছবি: রয়টার্স।

আঘাত ও অভিশাপেও অবিচল। নিউ জার্সিতে প্র্যাকটিসে ডুবে। বুধবার। ছবি: রয়টার্স।

Popup Close

ব্রাজিল বিশ্বকাপে সিআর সেভেন আছেন, না নেই?

ফুটবল-মহাযজ্ঞের যখন বাকি আর দিন সাতেক, তখন পতুর্গাল মহানায়ককে নিয়ে আশঙ্কার মেঘ আরও ঘনীভুত হয়ে উঠল পর্তুগিজ ফুটবল ফেডারেশনের এক বিবৃতিতে। যেখান থেকে স্পষ্ট— এক নয়, দু’টো চোটে ভুগছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কত দিনে তিনি সুস্থ হয়ে উঠবেন সেটা নিশ্চিত করে ফুটবল ফেডারেশন থেকে বলা হচ্ছে না। রোনাল্ডোর সতীর্থদের কাউকে কাউকে বেশ সন্দিহান দেখাচ্ছে। সব মিলিয়ে রোনাল্ডো কবে বিশ্বকাপে নামতে পারবেন কেউ জানে না। তবে ধরেই নেওয়া হচ্ছে ১৬ জুন জার্মানির বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে রোনাল্ডোর নামা মুশকিল।

দিন কয়েক আগে এক স্প্যানিশ কাগজে রোনাল্ডোর চোট নিয়ে খবর বেরোয়। কিন্তু সেটা যে এতটা গুরুতর, মোটেও আন্দাজ পাওয়া যায়নি। শরীরের দু’জায়গায় তাঁর চোট। বাঁ উরুতে আর বাঁ হাঁটুর মালাইচাকির টেন্ডনে। যাকে বলা হচ্ছে প্যাটেলার টেন্ডনাইটিস। যেটা বেশি গুরুতর। বুধবার এক বিবৃতির মাধ্যমে সরকারি ভাবে পর্তুগিজ ফুটবল ফেডারেশনের তরফে যা জানিয়ে দেওয়া হয়।

Advertisement

বিশ্বকাপে গ্রুপ ‘জি’-তে পড়েছে পর্তুগাল। যেখানে জার্মানি, ঘানা, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে খেলতে হবে পর্তুগালকে। এমনিতেই গ্রুপ ‘জি’-কে মৃত্যু-গ্রুপ বলে অভিহিত করছেন বিশেষজ্ঞরা। সেখানে রোনাল্ডো না থাকা মানে পর্তুগালের শক্তি অর্ধেকে নেমে আসা। যা নিয়ে বেশ আতঙ্কিতই রোনাল্ডোর সতীর্থরা। নানি যেমন বলেছেন, “আশা করছি রোনাল্ডো সুস্থ হয়ে উঠে টিমকে ভাল খেলতে সাহায্য করবে। আপাতত সব ঠিকই যাচ্ছে, ওকে রিল্যাক্সডই লাগছে। শেষ পর্যন্ত ও যদি কোনও কারণে না খেলতে পারে, তা হলে ওর জায়গায় যে আসবে তারও ক্ষমতা থাকবে রোনাল্ডোর কাজটা করে দেওয়ার।”





Something isn't right! Please refresh.

Advertisement