Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নিলামেও ঝড় তুলতে পারেন অ্যান্ডারসন

আইপিএল সেভেনের নিলামে বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহদের ‘বেস প্রাইস’ ঠিক হয়েছে ২ কোটি টাকা। নিলামের মোট ২৩৩ জন আন্তর্জাতিক ক্রিকেটারের মধ্যে য

নিজস্ব প্রতিবেদন
৩০ জানুয়ারি ২০১৪ ১৯:০৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

আইপিএল সেভেনের নিলামে বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহদের ‘বেস প্রাইস’ ঠিক হয়েছে ২ কোটি টাকা। নিলামের মোট ২৩৩ জন আন্তর্জাতিক ক্রিকেটারের মধ্যে যুবরাজ-সহ ভারতীয় ক্রিকেটার ৪৬ জন। ক্রিকেটারদের ন্যূনতম দরকে ভাগ করা হয়েছে ৫০ লাখ, এক কোটি, দেড় কোটি আর দু’কোটি টাকায়।

বেঙ্গালুরুতে ১২ ফেব্রুয়ারির নিলামে সব চেয়ে বড় আকর্ষণ হতে পারেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন। ওয়ান ডে ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি করা অ্যান্ডারসন ভারতের বিরুদ্ধে সিরিজেও দুর্দান্ত সফল। যদিও আইপিএল প্রকাশিত তালিকায় অ্যান্ডারসন নিজের ‘বেস প্রাইস’ রেখেছেন এক কোটি, কিন্তু মনে করা হচ্ছে কিউয়ি অলরাউন্ডারের দর আকাশ ছোঁয়া হতে পারে।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আগ্রহ বাড়ছে যুবরাজ সিংহ, বীরেন্দ্র সহবাগকে নিয়ে। দু’জনের কেউই ভাল ফর্মে নেই। কিন্তু মনে করা হচ্ছে যুবরাজকে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে বেশ কয়েকটা ফ্র্যাঞ্চাইজি। যেমন বেঙ্গালুরু, মুম্বই। জানা গিয়েছে, যুবরাজকে বেঙ্গালুরুতে নেওয়ার ব্যাপারে আগ্রহী বিরাট কোহলিও। তবে সহবাগকে নিয়ে ক’টা ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখাবে, তা নিয়ে সন্দেহ থাকছে। দিল্লি ডেয়ারডেভিলস কোনও ক্রিকেটারকেই এ বার রেখে দেয়নি। সহবাগ অবশ্য বলেছেন, তিনি দিল্লিতেই খেলতে চান। দিল্লিও ‘জোকার কার্ড’ ব্যবহার করে রেখে দিতে পারে সহবাগকে। সব মিলিয়ে দু’ কোটির ব্র্যাকেটে থাকা ক্রিকেটারদের সংখ্যা ৩১।

Advertisement

আর এক জনকে নিয়েও ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে টানাটানি দেখা যেতে পারে। তিনি কেভিন পিটারসেন। দিল্লি তাঁকে ছেড়ে দেওয়ায় কেপি এখন ‘ফ্রি এজেন্ট’। এ ছাড়াও পিটারসেনের ইংল্যান্ড ভবিষ্যৎ নিয়েও জল্পনা রয়েছে। পিটারসেন যদি আর ইংল্যান্ড টেস্ট দলে সুযোগ না পান, তা হলে পুরো আইপিএলেই তাঁকে পেয়ে পারে কোনও ফ্র্যাঞ্চাইজি। এ ছাড়াও ইংল্যান্ড থেকে আরও দশ ক্রিকেটার নিলামে যোগ দিচ্ছেন। তবে অ্যাসেজ সিরিজে কিছুটা সফল স্টুয়ার্ট ব্রড এবং বেন স্টোকস নিজেদের সরিয়ে নিয়েছেন আইপিএল থেকে। লক্ষ্য অবশ্যই চার দিনের কাউন্টি ম্যাচ খেলে পরবর্তী টেস্ট সিরিজের জন্য তৈরি হওয়া।

নিলামের সবচেয়ে বেশি বয়সি প্লেয়ার অস্ট্রেলিয়ার চায়নাম্যান বোলার ব্র্যাড হগ (৪৩ বছর)। তাঁর দর দেড় কোটি। আর এক প্রাক্তন অস্ট্রেলীয় অলরাউন্ডার ব্র্যাড হজের দর আবার দু’কোটি। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাইক হাসিকে এ বার তাঁর ফ্র্যাঞ্চাইজি ধরে রাখেনি। এ বারই আইপিএলে তাঁর শেষ অভিযান আগেই ঘোষণা করা প্রাক্তন অস্ট্রেলীয় তারকাও আছেন সর্বোচ্চ দরের তালিকায়।

পাশাপাশি এ বারের নিলামে থাকছে না বিশ্ব ক্রিকেটের বেশ কিছু বড় নামও। অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক জাতীয় দলের স্বার্থে এ বার আইপিএল থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ও গতবার সানরাইজার্সের অধিনায়কত্ব সামলানো কুমার সঙ্গকারাও থাকছেন না নিলামে। জানা গিয়েছে, নিজের পরিবারকে আরও বেশি সময় দিতে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন সঙ্গকারা। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে থাকবেন না নিউজিল্যান্ড সফরে ধোনির দলের অন্যতম সদস্য, ঝাড়খণ্ডের পেসার বরুণ অ্যারন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement