Advertisement
০৬ ডিসেম্বর ২০২২

বিরাটের জন্য সব কিছু খুব তাড়াতাড়ি হচ্ছে

ছেলে হ্যারিকে নিয়ে ওয়াকায় এসেছিলেন অস্ট্রেলিয়ার ম্যাচ দেখতে। প্রেসবক্সের নীচে মিডিয়া ওভারফ্লো এরিয়ায় পাওয়া গেল অ্যাডাম গিলক্রিস্ট-কেছেলে হ্যারিকে নিয়ে ওয়াকায় এসেছিলেন অস্ট্রেলিয়ার ম্যাচ দেখতে। প্রেসবক্সের নীচে মিডিয়া ওভারফ্লো এরিয়ায় পাওয়া গেল অ্যাডাম গিলক্রিস্ট-কে

ওয়াকায় গিলি। ছবি: প্রতিবেদক।

ওয়াকায় গিলি। ছবি: প্রতিবেদক।

দেবাশিস সেন
পারথ শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৫ ০৩:৫৮
Share: Save:

প্রশ্ন: বিরাট কোহলির ঘটনাটা শুনেছেন?

Advertisement

গিলক্রিস্ট: না শুনিনি। কী হয়েছে?

প্র: এক ভারতীয় সাংবাদিক কোহলির সঙ্গে অনুষ্কা শর্মার সম্পর্ক নিয়ে একটি লেখা লিখেছিলেন। সেই সাংবাদিক ভেবে অন্য এক সাংবাদিককে গালিগালাজ করেন বিরাট। উনি একটু বেশিই উগ্র হয়ে উঠেছিলেন?

Advertisement

গিলক্রিস্ট: এত কম বয়সে ভারতীয় ক্রিকেটের সুপারস্টারের ফোকাসটা নেওয়া সহজ নয়। তার উপর চার দিকে এত চাপ। সব কিছুই তাড়াতাড়ি হচ্ছে ওর জন্য। ওকে আসলে এখনও অনেক শিখতে হবে। ও যেমন দুর্দান্ত ক্রিকেটার, নিজেকে যে জায়গায় নিয়ে গিয়েছে, সেখানে থাকতে গেলে ওকে অনেক কিছু সহ্য করতে হবে। অনেক চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে। ভুল করে থাকলে ও নিশ্চয়ই ক্ষমা চেয়েছে।

প্র: ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে মিডিয়ার এমন অম্লমধুর সম্পর্ক চিরকালের। অজিদের ক্ষেত্রেও ব্যাপারটা একই রকম? কয়েক মাস আগে ওয়ার্নার ইস্যু যে ভাবে সামলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া, সেটাও নিশ্চয়ই মনে আছে?

গিলক্রিস্ট: এই ঘটনার পর সম্পর্কটার উন্নতি হবে না বোধহয়। ব্যাপারটার মধ্যে বেশি ঢুকতে চাই না আমি। আশা করি দু’পক্ষ একে অপরের সঙ্গে দেখা করে ব্যাপারটা মিটিয়ে নেবে।

প্র: রোহিত শর্মার ২৬৪-ও কি এখন সুরক্ষিত নয়? আধুনিক ক্রিকেটের এই গেম চেঞ্জারদের নিয়ে কী বলবেন?

গিলক্রিস্ট: এখন ব্যাটসম্যানরা যে ভাবে খেলছে, তাতে মনে হয় কোনও রেকর্ডই দীর্ঘস্থায়ী নয়। তবে রোহিতেরটা নিয়ে অত দুশ্চিন্তার কিছু নেই। এবি ডে’ভিলিয়ার্স তো আর ওপেনার নয়। তবে ওর দেড়শো করাটা অবশ্যই বড় ব্যাপার। খেলাটায় যথেষ্ট আগ্রাসন ঢুকে পড়েছে আর সবাই বেশ ইতিবাচক মানসিকতা নিয়ে খেলছেও।

প্র: যদিও এখনও বিশ্বকাপ আসল জায়গায় পৌঁছয়নি, তবু কোন কোন দল অনেক দূর যাবে মনে হয়?

গিলক্রিস্ট: নিউজিল্যান্ড দুর্দান্ত খেলছে। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটায় ওদের অনেক গলদ ধরা পড়েছে। ম্যাচটা হাতছাড়া হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়ানরা নিশ্চয়ই খুব হতাশ। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ভারতও এখন পর্যন্ত জাত চিনিয়ে দিয়েছে।

প্র: বিশ্বকাপের আগে থেকেই ভারতীয় বোলারদের নিয়ে প্রচুর সমালোচনা হচ্ছে। এই বিভাগই না কি সবচেয়ে দুর্বল। আপনিও কি এই ব্যাপারে একমত?

গিলক্রিস্ট: ভারত তো শুরুটা ভালই করল। সবচেয়ে ভাল লেগেছে ওদের বোলিংই। ওয়াকায় ওদের বোলিং অসাধারণ লেগেছে। অবশ্যই তা দুর্বল দলের বিরুদ্ধে। তবে ওদের বোলিংয়ে গতি আর আগ্রাসন দুটোই আছে। পাকিস্তানের বিরুদ্ধেও ভারতের বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স করেছে। বোলিংয়ে বৈচিত্র ছিল আর স্কিল তো বটেই। ওরা অন্য দলের বোলারদের মতোই দক্ষ। যে কোনও প্রতিপক্ষের কাছে চিন্তার বিষয় হয়ে উঠতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.