Advertisement
৩১ জানুয়ারি ২০২৩

মেসিকে নিয়ে নতুন টানাটানি

ক্রিসমাসের ঠিক দু’দিন আগে দু’টো ভিন্ন পরিস্থিতি তৈরি হয়ে থাকল লিওনেল মেসি এবং নেইমার দ্য সিলভার জন্য। মেসিকে নিজের টিমে টানতে এ বার আসরে নামলেন সেস ফাব্রেগাস। নেইমার ছুটিতে থেকেও কেন কয়েকটা প্রীতি ম্যাচে নামার সিদ্ধান্ত নিলেন, তা নিয়ে ক্ষুণ্ণ বার্সা কর্তারা। কারণ বাইশ বছরের ব্রাজিলীয় মহাতারকা এমনিতেই গোড়ালির চোটে ভুগছেন।

বছর শেষে ছুটির মেজাজে ফুরফুরে লিও মেসি। ‘আমার আর্জেন্তিনার বন্ধুরা এই উপহার দিয়েছে।’ সোশ্যাল মিডিয়ায় বুয়েনস আইরেসের ছবি পোস্ট করে লিখেছেন মেসি।

বছর শেষে ছুটির মেজাজে ফুরফুরে লিও মেসি। ‘আমার আর্জেন্তিনার বন্ধুরা এই উপহার দিয়েছে।’ সোশ্যাল মিডিয়ায় বুয়েনস আইরেসের ছবি পোস্ট করে লিখেছেন মেসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৪ ০৩:২৬
Share: Save:

ক্রিসমাসের ঠিক দু’দিন আগে দু’টো ভিন্ন পরিস্থিতি তৈরি হয়ে থাকল লিওনেল মেসি এবং নেইমার দ্য সিলভার জন্য।

Advertisement

মেসিকে নিজের টিমে টানতে এ বার আসরে নামলেন সেস ফাব্রেগাস। নেইমার ছুটিতে থেকেও কেন কয়েকটা প্রীতি ম্যাচে নামার সিদ্ধান্ত নিলেন, তা নিয়ে ক্ষুণ্ণ বার্সা কর্তারা। কারণ বাইশ বছরের ব্রাজিলীয় মহাতারকা এমনিতেই গোড়ালির চোটে ভুগছেন।

যা খবর, তাতে আগামী ২ জানুয়ারি পর্যন্ত ক্লাব থেকে ছুটি নিয়ে রেখেছেন নেইমার। কিন্তু তাই বলে ফুটবল বন্ধ রেখেছেন এমন নয়। মঙ্গলবারই বন্ধুবান্ধবদের সঙ্গে একটা প্রীতি ম্যাচে নেমে অদ্ভুত স্কিলে একটা গোলও করেছেন। শুধু তাই নয়, আগামী ২৬ ডিসেম্বর আরও একটা প্রীতি ম্যাচে তিনি নামবেন বলে খবর। যা মোটেই পছন্দ হচ্ছে না বার্সা কর্তাদের। বরং তাঁরা প্রশ্ন তুলছেন, নেইমারের ফিটনেসের যা এখন অবস্থা তার পর এ ভাবে প্রীতি ম্যাচ খেলে বেড়ানো ঠিক হচ্ছে কি না। গত ১০ ডিসেম্বর প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে খেলতে নেমে ম্যাচ শেষ করতে পারেননি। বাঁ গোড়ালি তাঁকে ভোগানোয় এক সপ্তাহ নেইমারকে তার পর ফুটবল থেকে দূরে থাকতে হয়। গত শুক্রবার তাঁকে ফিট ঘোষণা করা হলেও কর্ডোবার বিরুদ্ধে নেইমারকে নিয়ে কোনও ঝুঁকির রাস্তায় যাননি লুই এনরিকে। ক্লাব কর্তাদের তাই বক্তব্য, সদ্য চোট থেকে ফিরে এখনই নেইমারের কোনও দরকার ছিল না ব্রাজিলে প্রীতি ম্যাচে নামার।

নেইমার যখন আচমকাই বিতর্কে, মেসিকে নিয়ে তখন আবার নতুন টানাটানি শুরু হল। সেস ফাব্রেগাস সাফ বলে দিলেন, বার্সেলোনা জার্সিতে ফুটবল থেকে অবসর মেসি নিতেই পারেন। তার তিনি যোগ্য। “কিন্তু একই সঙ্গে এটাও চাইব মেসি আবার আমার সঙ্গে খেলুক। বার্সার জন্য মেসি অনেক করেছে। বার্সার ইতিহাসই পাল্টে দিয়েছে মেসি। কিন্তু তার পরেও বলব, মোরিনহো যদি মেসিকে চেলসিতে নিয়ে আসতে পারেন, তার চেয়ে ভাল আর কিছু হতে পারে না।”

Advertisement


নেইমার আবার এ দিনই চোট নিয়ে প্রীতি ম্যাচ খেলায় বিতর্কে জড়ালেন।

শাকিরার বকা খেলেন পিকে: সোশ্যাল মিডিয়ায় স্বপ্নের দল ঘোষণার পর জেরার পিকে যে তাঁর বউয়ের কাছেই বকা খাবেন ভাবতে পারেননি বোধহয়। বার্সেলোনার ডিফেন্ডার শুধু স্বপ্নের দলই নয়, কোন পজিশনে কে খেলবেন সেটাও জানিয়ে দিয়েছিলেন। তাতে লিও মেসিকে ফরোয়ার্ড লাইনে তিনি রেখেছিলেন ডানদিকে। যা দেখে পিকের পপ তারকা স্ত্রী শাকিরা প্রায় বকুনির সুরেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, ‘লাভ...কী করছ! লিও মেসি ডান দিকে। মেসি তো সেন্টার ফরোয়ার্ড। জাগো।’ এ ভাবে মিসাইলটা উড়ে আসবে সেটা আন্দাজ করতে না পেরে পিকে বোধহয় প্রথমে একটু অবাকই হয়েছিলেন। তবে সঙ্গে সঙ্গে সামলেও নেন আর্জেন্তিনীয় অধিনায়কের বার্সেলোনার সতীর্থ। পিকে বলেন, “কী করছি সেটা জানি বেব। আমার স্ট্র্যাটেজি অনুযায়ীই দলটা সাজিয়েছি। অপেক্ষা কর সঠিক সময়ে সব দেখতে পারবে।”

ছবি: টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.