Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সর্বকালের সেরা হতে পারে রোনাল্ডো: রাউল

‘ভ্যাম্পায়ার’ ধরল সিআর সেভেনকে

চমকে যাওয়ার মতোই নাম বটে! মনে হতেই পারে রিয়াল মাদ্রিদের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বুঝি কোনও রক্তচোষা বাদুড়ের মুখে পড়েছেন। কিন্তু আদপে ব

নিজস্ব প্রতিবেদন
১৩ ডিসেম্বর ২০১৪ ০৩:২৭
Save
Something isn't right! Please refresh.
Popup Close

চমকে যাওয়ার মতোই নাম বটে! মনে হতেই পারে রিয়াল মাদ্রিদের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বুঝি কোনও রক্তচোষা বাদুড়ের মুখে পড়েছেন। কিন্তু আদপে ব্যাপারটা সে রকম নয়।

এই ‘ভ্যাম্পায়ার’ আসলে ডোপ বিরোধি সংস্থার পরীক্ষকরা। এই ‘উয়েফা ভ্যাম্পায়ার’দের সামনেই চলতি সপ্তাহে পড়তে হয়েছিল পর্তুগিজ মহাতারকাকে। শুধু রোনাল্ডোই নয়, হঠাত্‌ই মাদ্রিদে মোট দশ রিয়াল মাদ্রিদ ফুটবলারকে বেছে নেন ডোপ বিরোধী সংস্থার পরীক্ষকরা। এই নিয়ে যা দ্বিতীয় বার এমন পরীক্ষার মুখে পড়তে হল বিখ্যাত স্প্যানিশ ক্লাবের ফুটবলারদের।

এর আগে সেভিয়ার বিরুদ্ধে ইউরোপিয়ান সুপার কাপের ফাইনালের আগেও ডোপ পরীক্ষার সামনে পড়তে হয়েছিল রিয়ালকে। অবশ্য শুধু রিয়ালকেই নয় প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে বার্সেলোনার ফুটবলারদেরও ডোপ পরীক্ষা দিতে হয় এ ভাবেই। যে পরীক্ষার হাত থেকে বাদ যাননি বার্সার মহাতারকা লিও মেসিও। রোনাল্ডোর পাশাপাশি যিনি জানুয়ারির ফিফা বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর জেতার দৌড়ে আছেন।

Advertisement

গত ছ’বছর ব্যালন ডি’অরের উপর দখল থাকা দুই মহাতারকা সদ্যই চ্যাম্পিয়ন্স লিগে অনন্য রেকর্ড গড়ে রেষারেষিটা আরও জমিয়ে দিয়েছেন। রেকর্ডটা চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল কিংবদন্তি রাউলের সর্বোচ্চ গোল (৭১) দেওয়ার। গত মাসের শেষের দিকে আপোয়েল ম্যাচে প্রথমে মেসি রেকর্ডটা ভাঙেন। তার পর মঙ্গলবার লুদোগোরেতসের বিরুদ্ধে রোনাল্ডো এই নজির গড়ার পর বিশ্ব ফুটবলে ফের উঠে পড়ে প্রশ্নটা। শ্রেষ্ঠত্বের বিচারে কে এগিয়ে, সিআর সেভেন না এলএম টেন?

রাউল নিজে মনে করেন রোনাল্ডোর সর্বকালের সেরা ফুটবলার হওয়ার ক্ষমতা রয়েছে। নিউ ইয়র্ক কসমসের স্ট্রাইকার দুই মহাতারকার রেষারেষিকে দুই কিংবদন্তি পেলে ও মারাদোনার লড়াইয়ের সঙ্গেও তুলনা করছেন। রাউল বলেন, “আমার মনে হয় রেনাল্ডো এখন সেরা ফর্মে রয়েছে। এ ভাবেই যদি খেলে যেতে পারে একদিন সর্বকালের সেরা ফুটবলার হয়ে উঠবে।” সঙ্গে ৩৭ বছরের স্প্যানিশ তারকা আরও যোগ করেন, “ক্রিশ্চিয়ানো আর মেসি যে ফুটবলের ইতিহাসে সেরা দুই প্লেয়ারের নাম সেটা নিয়ে সন্দেহ নেই। কিন্তু পেলে আর মারাদোনার থেকেও ওরা সেরা কি? সেটাই প্রশ্ন। এটুকু বলতে পারি দু’জনেই সেরা ফর্মে রয়েছে। তবে কে এক বা দুই সেটা বলা কঠিন। তবে রোনাল্ডো যদি এ ভাবে আরও পাঁচ বছর খেলে যেতে পারে....”। তাঁর ইঙ্গিতটা বুঝতে সমস্যা হয় না। পাশাপাশি রাউল এটাও আশা করেন যে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ভাঙার পর রোনাল্ডো এ বার রিয়ালের হয়ে তাঁর ৩২৩ গোলের রেকর্ডও ভেঙে দেবেন। “আমি নিশ্চিত রোনাল্ডো এই রেকর্ডটাও ভেঙে দেবে আর সেটা ভেবে আমি খুব খুশি,” বলেন তিনি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement