Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘ঘরে ফিরে এসো রোনাল্ডো’

ক্লাব বিক্রি করতেই রোনাল্ডোকে চাইছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকরা

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি সত্যিই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই করছেন? পর্তুগিজ মহাতারকার রিয়াল মাদ্রিদ থেকে ব্রিটিশ ক্লাবে যাওয়া নিয়ে নাটক যে ভা

নিজস্ব প্রতিবেদন
২৯ সেপ্টেম্বর ২০১৪ ০৩:১১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি সত্যিই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই করছেন?

পর্তুগিজ মহাতারকার রিয়াল মাদ্রিদ থেকে ব্রিটিশ ক্লাবে যাওয়া নিয়ে নাটক যে ভাবে বাড়ছে, সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ম্যান ইউ ভক্তদের রোনাল্ডোকে নিয়ে পাগলামি কোন পর্যায়ে পৌঁছেছে শনিবার রিয়াল-ভিয়ারিয়াল ম্যাচে স্পষ্ট বোঝা গিয়েছে। আগেই ম্যান ইউ ভক্তরা বলেছিলেন রিয়ালের ম্যাচ চলাকালীন ভিয়ারিয়াল স্টেডিয়ামের আকাশে বিমানে ‘ঘরে ফিরে এসো রোনাল্ডো’ ব্যানার ওড়ানো হবে। শনিবার ম্যাচে সেটাই দেখা যায়।

যদিও সেই ব্যানার রোনাল্ডোর দৃষ্টি আকর্ষণ করবে এমন কোনও নিশ্চয়তা ছিল না। তবু বিশ্ব জুড়ে ম্যান ইউ সমর্থকদের তিন হাজার পাউন্ড চাঁদা তুলে বিমান ভাড়া করে ব্যানার ওড়ানোয় উৎসাহের খামতি ছিল না। তবে ব্রিটিশ মিডিয়ার দাবি, টিভি ক্যামেরায় ধরা পড়েছে রোনাল্ডো মুহূর্তের জন্য সেই সময় আকাশের দিকে তাকিয়েছিলেন। দ্রুতই আবার ম্যাচে ফোকাস করতেও দেখা গিয়েছে তাঁকে। ম্যাচের পরে সিআর সেভেন যদিও এ ব্যাপারে কোনও মন্তব্য করেননি।

Advertisement

এ দিকে, ব্যাপারটায় জড়িত ম্যান ইউ সমর্থকদের প্রবল উৎসাহে আবার জল ঢেলে দিতে পারে স্থানীয় পুলিশ প্রশাসন। কেননা ব্যানার ওড়ানোর জন্য যে বিমানটিকে ভাড়া করা হয়েছিল সেটির ভিয়ারিয়াল স্টেডিয়ামের আকাশে ওড়ার নাকি অনুমতিই ছিল না। তাই পুলিশ গোটা ব্যাপারটার তদন্ত করছে। তাতেও যে রোনাল্ডোকে নিয়ে মাতামাতি থামবে তেমন বলা যাচ্ছে না।



ব্রিটিশ মিডিয়ায় আবার রোনাল্ডোকে নিয়ে যে ভাবে জল্পনা ছড়াচ্ছে তা ম্যান ইউ সমর্থকদের তাতাতে যথেষ্ট। রিয়াল মাদ্রিদ নাকি রোনাল্ডোকে ছাড়তে রাজি, তবে পাঁচ বছর আগে ম্যাঞ্চেস্টার থেকে মাদ্রিদে আনতে যে ভাবে রেকর্ড অর্থ দিয়েছিল তারা, সিআর সেভেনের ‘রেড ডেভিল’-এর জার্সিতে ফিরতে সেটাই ম্যান ইউ-র কাছে দাবি করতে পারে।

ব্রিটিশ মিডিয়ার আরও দাবি, রোনাল্ডোকে প্রবল ভাবে চাইছে ম্যান ইউ-র মালিক গ্লেজার পরিবারও। কেননা তাঁরা প্রায় তিনশো কোটি পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় তিরিশ হাজার কোটি) ক্লাবের মালিকানা বদল করার চেষ্টায় আছেন। রোনাল্ডোকে ম্যাঞ্চেস্টারে নিয়ে আসতে পারলে ক্লাব বিক্রি করতে সুবিধে হবে ম্যান ইউ-র মার্কিন মালিকদের। রেড ডেভিলের নতুন কোচ লুই ফান গলের টিমে ইতিমধ্যেই বিরাট অঙ্ক লগ্নি করাও নাকি একই পরিকল্পনার অংশ। কী ভাবে? ম্যান ইউ-র বর্তমান মালিকরা ভাল করেই জানেন চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা হারানোর পর এখন বিখ্যাত ব্রিটিশ ক্লাবকে বিক্রি করতে হলে যথেষ্ট বেগ পেতে হবে। তাই টিমে বাছাই করা তারকাদের এনে চলতি মরসুমে অন্তত চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা যাতে অজর্ন করা যায় সেটা নিশ্চিত করতে চাইছে গ্লেজার পরিবার।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement