Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

শেষ চারে হার সাইনার

স্বপ্নের দৌড় থেমে গেল সাইনা নেহওয়ালের। বিশ্ব ব্যাডমিন্টন সুপার সিরিজ ফাইনালের শেষ চারে হেরে গেলেন হায়দরাবাদি তারকা। বিশ্বের দু’নম্বর শিজিয়ান

সংবাদ সংস্থা
দুবাই ২১ ডিসেম্বর ২০১৪ ০২:২৮

স্বপ্নের দৌড় থেমে গেল সাইনা নেহওয়ালের। বিশ্ব ব্যাডমিন্টন সুপার সিরিজ ফাইনালের শেষ চারে হেরে গেলেন হায়দরাবাদি তারকা।

বিশ্বের দু’নম্বর শিজিয়ান ওয়াংকে হারিয়ে সাইনার যে অভিযান শুরু হয়েছিল তা অপ্রত্যাশিত ভাবে শনিবার শেষ হল। বিশ্বের ন’নম্বর চিনা তাইপের তাই জু ইংয়ের কাছে হেরে। গ্রুপে তিনটি ম্যচেই জিতে শীর্ষে শেষ করার পর ২০১১-র মতো এ বারও মরসুম শেষের এই টুর্নামেন্টে চূড়ান্ত পর্বে উঠতে পারবেন সাইনা সেটাই আশা ছিল। কিন্তু এ দিন প্রথম গেম জিতেও সাইনা লক্ষ্যে পৌঁছতে পারলেন না। হারলেন ২১-১১, ১৩-২১, ৯-২১। সাইনার পাশাপাশি সেমিফাইনালে ব্যর্থ ভারতের আর এক তারকা কিদাম্বি শ্রীকান্তও। পুরুষদের সিঙ্গলসে শ্রীকান্ত ১৮-২১, ৯-২১ হার মানেন বিশ্ব চ্যাম্পিয়ন চিনের চেন লংয়ের কাছে। এ দিন প্রথম গেমে কিন্তু সাইনাকে দেখে মনে হয়েছিল সহজেই তাই প্লেয়ারের চ্যালেঞ্জ সামলে খেতাবের দৌড়ে এগিয়ে যাবেন। এর আগে আট বারের মুখোমুখি লড়াইয়ে সাইনা এগিয়েও ছিলেন ৫-৩। আনফোর্সড এররে পর্যুদস্ত তাই শুরুতেই পিছিয়েও গিয়েছিলেন ০-৪। দুরন্ত স্ম্যাশ, ড্রপ শট আর নেট প্লে-র জোরে বিরতিতে সাইনা এগিয়ে গিয়েছিলেন ১১-৫। প্রতিপক্ষ যে ব্যবধান কমাতে না পেরে প্রথম গেমে হার মানতে বাধ্য হন।

দ্বিতীয় গেমেও সাইনা একই ভাবে এগিয়ে গিয়েছিলেন ৪-০। কিন্তু কোর্ট পাল্টানোয় এ বার সাইনা শাটল ককের গতি বুঝতে সমস্যা শুরু হয়। প্রচুর আনফোর্সড এররও হতে শুরু করে ভারতীয় তারকার। যা তৃতীয় গেমেও তিনি কাটাতে পারেননি।

Advertisement

আরও পড়ুন

Advertisement