Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বাগান বাঁচাতে সুব্রতর পাশে হাজির প্রসূনও

স্পনসর নিয়ে সমস্যা, ফুটবলারদের বকেয়া বেতন নিয়ে ডামাডোল। এই পরিস্থিতিতে মোহনবাগান বাঁচাতে এ বার আসরে সবুজ-মেরুনের প্রাক্তনরা। সুব্রত ভট্টা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ জানুয়ারি ২০১৫ ০১:৪০
Save
Something isn't right! Please refresh.
বাগান প্র্যাকটিসে সনি নর্ডি। ছবি: উত্‌পল সরকার

বাগান প্র্যাকটিসে সনি নর্ডি। ছবি: উত্‌পল সরকার

Popup Close

স্পনসর নিয়ে সমস্যা, ফুটবলারদের বকেয়া বেতন নিয়ে ডামাডোল। এই পরিস্থিতিতে মোহনবাগান বাঁচাতে এ বার আসরে সবুজ-মেরুনের প্রাক্তনরা। সুব্রত ভট্টাচার্যর সঙ্গে এ বার যোগ দিলেন প্রসূন বন্দ্যোপাধ্যায়রাও।

মঙ্গলবার বিকেলে ক্লাব তাঁবুতে হাজির ছিলেন বাগানের দুই ঘরের ছেলে সুব্রত-প্রসূন। এঁদের সঙ্গেই ছিলেন, বাগানের আরও দুই প্রাক্তন দিলীপ পালিত ও শ্যামল বন্দ্যোপাধ্যায়রাও। ভোটে দাঁড়াবেন কি না তা নিয়ে স্পষ্ট করে কিছু না বললেও বাগানের বর্তমান প্রশাসকদের নিয়ে নিজেদের অসন্তোষ গোপন করেননি ফুটবলারদের জোট। প্রসূন বলছিলেন, “মোহনবাগানে দুঃসময় চলছে। তাই ক্লাবে এলাম। যে ভাবে ক্লাব চলছে তার জন্য প্রতিবাদ, বিতর্ক সবেতেই রাজি আছি। সদ্য গঠিত কোর কমিটিতে কেন প্রাক্তন ফুটবলারদের রাখা হল না জানতে চাই।” সুব্রত বলে যান, “নির্বাচনের জন্য সাধারণ সভা ডাকা হোক। হিসাব চাইব। যা বলার সেখানেই বলব।”

এ দিকে, খরচ কমাতে আই লিগের আগে ফুটবলার ছাড়ার ব্যাপারে মোহনবাগানের পথে হাঁটতে চলেছে ইস্টবেঙ্গলও!

Advertisement

লাল-হলুদের কোন কোন ফুটবলারকে ছেড়ে দেওয়া হবে, সেই তালিকা তৈরি করতে কোচ আর্মান্দো কোলাসোকে বলেছেন কর্তারা। গোয়ান কোচের তালিকা হাতে পেলেই সেই মতো ফুটবলারদের জানিয়ে দেওয়া হবে। মোহনবাগান এখনও পর্যন্ত সতীশ সিংহ, সোনম ভুটিয়া, লাল্টু চক্রবর্তী এবং জনি রাউত--- এই চার জন ফুটবলারকে ছেড়েছে। ইস্টবেঙ্গলও চার-পাঁচ জন ফুটবলার ছাড়তে চলেছে।

আর্মান্দোর টিমে মোট চল্লিশ জন ছাত্র রয়েছে। তার মধ্যে ত্রিশ জনকে আই লিগের জন্য নথিভুক্ত করা যাবে। বাকিদের থেকে ছাঁটাই হবে।

মঙ্গলবার সকালে প্র্যাকটিসে পায়ের গোড়ালিতে চোট পেলেন গুরবিন্দর সিংহ। আই লিগের প্রথম ম্যাচেই তিনি অনশ্চিত। ১৮ জানুয়ারি স্পোটির্ং ক্লুব দ্য গোয়ার বিরুদ্ধে আই লিগ অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল। স্পোর্টিংয়ের কাছে হেরেই ফেডারেশন কাপ থেকে বিদায় নিতে হয়েছিল আর্মান্দো ব্রিগেডকে। পঞ্জাবী ডিফেন্ডারের এমআরআই এখনও হয়নি। এমআরআই-এর পর অবশ্য বোঝা যাবে চোট কতটা গুরুতর। তবে ক্লাব থেকে বেরিয়ে গাড়িতে ওঠার সময় পা ফেলে হাঁটতেই পারছিলেন না গুরবিন্দর। সতীর্থদের কাঁধে ভর করে গাড়িতে ওঠেন তিনি।

মোহনবাগানের প্রস্তুতি অবশ্য চলছে অন্য অঙ্কে। কেন বিরতির পর দল দাঁড়িয়ে পড়ছে সেই ওষুধের সন্ধানে নেমেছেন ফিজিও গার্সিয়া।

শিল্ডের কৌলিন্য আর থাকছে না : ফেডারেশনের ঠাসা সূচির জন্য ক্যালেন্ডারে জায়গা হয়নি আইএফএ শিল্ডের। শতবর্ষ পেরিয়ে আসা ঐতিহ্যশালী এই টুর্নামেন্টে বিশ্বের বহু নামী ক্লাব খেলেছে। সেই টুর্নামেন্টই কৌলিন্য হারাচ্ছে এ বার। অনূর্ধ্ব উনিশ ফুটবলারদের নিয়ে হবে টুর্নামেন্ট। এ দিন স্পনসরের সঙ্গে বৈঠকের পর আইএফএ সচিব উত্‌পল গঙ্গোপাধ্যায় বললেন, “স্পনসরদের আপত্তি নেই। ওরাও বলছে শিল্ড অনূর্ধ্ব উনিশদের জন্যই হোক।” কিন্তু প্রশ্ন হল, এই শিল্ড দেখতে কি কেউ আগ্রহী হবে?

জুনিয়র আইএফএ শিল্ড হওয়ার কথা এপ্রিলের তৃতীয় সপ্তাহে। চেষ্টা চলছে বিশ্বের নামী ক্লাবের অ্যাকাডেমির দল আনার। তালিকায় রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে আর্সেনাল, চেলসি থেকে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ থেকে আটলেটিকো মাদ্রিদ। উত্‌পলবাবু বললেন, “অনেক ক্লাবের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সবাই ইচ্ছুক এই টুর্নামেন্টে খেলার জন্য।” নতুন মরসুমের কলকাতা লিগের সূচি অবশ্য ঘোষণা হবে জানুয়ারিতেই। বারো দলের কলকাতা লিগ শুরু হওয়ার কথা ৯ অগস্ট। চলবে সেপ্টেম্বর পর্যন্ত। এ দিকে, বুধবার জামশেদপুর রওনা হওয়ার আগে এ দিন প্রস্তুতি ম্যাচে জয় পেল সন্তোষ ট্রফির বাংলা দল। সাদার্ন স্পোর্টসকে ২-০ গোলে হারাল বাংলা। কোচ শিশির ঘোষ বললেন, “দল ভাল অবস্থায় আছে। জেতা ছাড়া কোনও কিছু নিয়ে ভাবছি না।” শিশির জানিয়ে দেন, সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে অধিনায়ক করা হবে।

গঙ্গা ফুটবল উত্‌সব: বসিরহাট নিউ বাণী সঙ্ঘের আট দলের ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে আজ বুধবার। ফাইনাল ২৫ জানুয়ারি।

টেবল টেনিসে: পুদুচেরিতে জাতীয় টেবল টেনিসে বাংলার ছেলে ও মেয়েরা দু’বিভাগেই শেষ চারে গেলেন। মেয়েরা ৩-১ হারালেন কর্নাটককে। ছেলেরাও একই ব্যবধানে জিতলেন রেলওয়েজের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement