Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিশ্বকাপের আগে চক্রান্ত: স্কোলারি

যৌন কেলেঙ্কারির তিরে বিদ্ধ হলেন নেইমারের বাবা

নিজস্ব প্রতিবেদন
০২ জুন ২০১৪ ০৩:৪৯
বিতর্কিত বাবা। বিখ্যাত পুত্র।

বিতর্কিত বাবা। বিখ্যাত পুত্র।

ফুটবল বিশ্বযুদ্ধ শুরুর আগে বিতর্ক আর ব্রাজিল যেন সমার্থক হয়ে গিয়েছে। কখনও সংগঠকদের দিকে আঙুল তোলা হচ্ছে, কখনও প্রশাসনের দিকে। আর এ বার বিতর্কে জড়িয়ে দেওয়া হল ব্রাজিল দলের অন্যতম প্রধান ভরসা নেইমারকে। তবে তাঁকে সরাসরি কাঠগড়ায় তোলা হয়নি। এ ক্ষেত্রে আক্রমণের লক্ষ্য নেইমারের বাবা নেইমার ডি’সিলভা সিনিয়র।

‘ওয়ান্ডার কিড’-এর পুরনো ক্লাব স্যান্টোসের প্রাক্তন প্রেসিডেন্টকে উদ্ধৃত করে স্প্যানিশ প্রচারমাধ্যম সিনিয়র নেইমারকে যৌন কেলেঙ্কারি থেকে শুরু করে ‘কাট মানি’ নেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত করেছে। বলা হচ্ছে, ছেলেকে বার্সেলোনায় সই করতে দেওয়ার বদলে যৌনকর্মীদের সঙ্গ দাবি করেছিলেন নেইমারের বাবা। এবং সেই দাবি নাকি লিখিত ভাবে চুক্তিতেও রাখা হয়েছিল। যাবতীয় অভিযোগ এনেছেন নেইমারের পুরনো ক্লাব সান্তোসের প্রাক্তন প্রেসিডেন্ট লুই রিবেরো।

নেইমারের বার্সেলোনা চুক্তি নিয়ে এমনিতেই তোলপাড় গোটা স্পেন। কাটা ঘায়ে নুন ছেটানোর মতোই আবার রিবেরো ফাঁস করেছেন যে নেইমারের বার্সেলোনা চুক্তিতে লেখা ছিল, তাঁর বাবা যৌনকর্মীদের সঙ্গে রাত কাটাতে পারবেন। এমনকী যে টাকা সান্তোস পাবে তার অর্ধেক খরচ করতে পারবেন নেইমার সিনিয়র। রিবেরো বলেন, “নেইমারের চুক্তি অনুযায়ী ওর বাবাকে সব রকমের সুবিধা দেওয়ার কথা বলা হয়েছিল। বিনামূল্যে খাবার খাওয়ানো থেকে শুরু করে নেইমারের চুক্তিতে ছিল যে ওর বাবা লন্ডনের পিকাডিলি হোটেলে যৌনকর্মীদের সঙ্গে এক রাত কাটাতে পারবে।” সঙ্গে রিবেরো যোগ করেন, “নেইমার সিনিয়র চেয়েছিল সমস্ত টাকা নিতে। ও খুব লোভী আর মিথ্যেবাদী। কারি নামক ওর একজন পরামর্শদাতা আছে বার্সেলোনায়। সে অনুমতি দিয়েছিল যেখানে ইচ্ছে টাকা খরচ করতে পারবে নেইমারের বাবা।”

Advertisement

এক দিকে এমনিতেই দেশজুড়ে চলা প্রতিবাদে চাপে ব্রাজিল দল। তার উপরে আবার প্রকাশ্যে নেইমারের পরিবার নিয়ে কাটাছেঁড়া নিঃসন্দেহে মাথাব্যথা বাড়াবে স্কোলারির। যিনি কয়েক দিন আগেই স্প্যানিশ সংবাদমাধ্যমকে একহাত নিয়েছিলেন নেইমারকে বারবার বিতর্কিত কারণে শিরোনামে টেনে আনার জন্য। স্কোলারি বলেন, “বুঝতে পারছি না স্প্যানিশ সংবাদমাধ্যমের সমস্যা কী। সব সময় নেইমারের বিরুদ্ধে খারাপ কথা বলছে। একটা ধরাণা ছড়ানো হচ্ছে যে, নেইমার ওর সেরা সময়ে নেই। কিন্তু আমি তো রোজ ওকে অনুশীলনে দেখছি আর আমি জানি ও কী রকম খেলছে।”

আরও পড়ুন

Advertisement