Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দর্শকদের অভব্যতায় জরিমানা আইজল এফসি-কে

নিজস্ব সংবাদদাতা
১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৪৫
সমর্থকদের জন্যই শেষ পর্যন্ত জরিমানার মুখে পড়ল আইজল এফসি।—ফাইল চিত্র।

সমর্থকদের জন্যই শেষ পর্যন্ত জরিমানার মুখে পড়ল আইজল এফসি।—ফাইল চিত্র।

মোহনবাগান ম্যাচে মাঠের মধ্যে সমর্থকদের বিশৃঙ্খলার জেরে আইজল এফসিকে ৩ লক্ষ টাকা জরিমানা করল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন(এআইএফএফ)-এর শৃঙ্খলারক্ষা কমিটি। শুধু জরিমানাই নয়, ওই ম্যাচে আইজল এফসির টিম ম্যানেজারকে চার ম্যাচ নির্বাসিতও করা হল।

প্রাথমিক ভাবে জরিমানা করে ছেড়ে দেওয়া হলেও, এআইএফএফ-এর পক্ষ থেকে জানানো হয়েছে এর পরও মাঠের মধ্যে সমর্থকরা বিশৃঙ্খল পরিবেশ তৈরি করলে ফাঁকা মাঠে খেলতে হবে আইজলকে।

রবিবার আইজলের ক্লাব সচিব ভানলাংঘাকা চাওয়েনচেক বলেন, “এটা দলের জন্য খুবই দুর্ভাগ্যজনক। মোহনবাগান ম্যাচে কোনও যুক্তিসঙ্গত কারণ ছাড়াই আলফ্রেডকে লাল কার্ড দেখায় রেফারি। মোহনবাগানকে যে পেনাল্টি দেওয়া হয় সেটাও পেনাল্টি ছিল না। এমনকী নিজেদের বক্সে বাগান ডিফেন্ডার হ্যান্ড বল করলেও ন্যায্য পেনাল্টি দেওয়া হয়নি আমাদের।”

Advertisement

আরও পড়ুন: ৫-২ জয়ের ম্যাচে হ্যাটট্রিক রোনাল্ডোর

আরও পড়ুন: পিকে স্বস্তি ফেরালেন বার্সেলোনা শিবিরে

এআইএফএফ-এর এই সিদ্ধান্তে অসন্তুষ্ট হলেও তাঁরা যে জরিমানা বাবদ তিন লক্ষ টাকা দেবেন তাও জানিয়ে দেন ক্লাব সচিব। তিনি বলেন, “জরিমানা আমরা অবশ্যই দেব। তবে, আমাদের সমর্থকরা শারীরীকভাবে কাউকে হেনস্থা করেনি। রাগ থেকেই ওরা মাঠে বোতল ছুড়েছিল। কলকাতাতেও এই একই জিনিস হয়ে থাকে। কিন্তু নজরে এল আইজলই। অন্যদিকে, রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে টিম ম্যানেজার ক্ষোভ দেখালেও কখনওই তাঁর গায়ে হাত দেওয়া হয়নি।”

এর পর থেকে সমর্থকরা নিজেদের আবেগকে যে নিয়ন্ত্রণে রাখবেন তা এ দিন জানিয়ে দেন ভানলাংঘাকা। তাঁদের জন্য দলের ক্ষতি হোক সেটা কখনওই সমর্থকরা চান না। হতাশা থেকেই এই আচরণ করেছিলেন তাঁরা।



Tags:
Aizawl FC Mohun Bagan AIFFআইজল এফসিমোহনবাগান

আরও পড়ুন

Advertisement