Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Argentina Vs Venezuela

বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে আটকে গেল আর্জেন্তিনা

মেসিদের খেলা দেখে বোঝার উপায় ছিল বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করতে লড়ছে মারাদোনা-আমেদিও কারিজোদের দেশ।

এই ভাবেই বার বার আটকে যেতে হল মেসিকে। ছবি: সংগৃহীত।

এই ভাবেই বার বার আটকে যেতে হল মেসিকে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭ ১২:৪৪
Share: Save:

কার্যত অনিশ্চিয়তার মুখে আর্জেন্তিনার বিশ্বকাপ ভাগ্য। ২০১৮ বিশ্বকাপের জন্য রাশিয়াগামী বিমানে মেসি-দি মারিয়াদের জায়গা পাওয়া নিয়েই এখন ঘোর সংশয়।

Advertisement

বুধবার বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে ১-১ গোলে ভেনেজুয়েলার কাছে আটকে গেল জর্জে সাম্পাওলির ছেলেরা। ঘরের মাঠে এ দিন শুরু থেকেই ব্যকফুটে ছিল লিও মেসি অ্যান্ড কোং। মেসিদের খেলা দেখে বোঝার উপায় ছিল বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করতে লড়ছে মারাদোনা-আমেদিও কারিজোদের দেশ। এ দিন গোটা ম্যাচেই দাপিয়ে খেলেন ভেনিজুয়েলার মার্কোস আকুনা-জন মুরিলোরা। আর্জেন্তিনার হয়ে এক মাত্র লড়াই চালান মেসি। তবে, প্রথমার্ধে গোল করতে পারেনি কোনও দলই।

আরও পড়ুন: লাইভ ম্যাচ সম্প্রচারে দূরদর্শনকেই টাকা দিয়েছিল বোর্ড!

আরও পড়ুন: ‘হাজার গোল করলে আমার সমান হবে

Advertisement

আশা করা হয়েছিল প্রথমার্ধের ভুল শুধরে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াবে আর্জেন্তিনা। কিন্তু আশাই সার। ম্যাচের কোনও পরিবর্তনই হল না। যার ফল সরূপ ৫০ মিনিটে গোল করে ভেনেজুয়েলাকে এগিয়ে দেন তরুণ ফরওয়ার্ড জন মুরিলো। তবে, লিড বেশি ক্ষণ ধরে রাখতে পারেনি ভেনেজুয়েলা। ৫৪ মিনিটে মার্কোস আকুনার বাঁক খাওয়ানো সেন্টার ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন ভেনেজুয়েলার ডিফেন্ডার রল্ফ ফ্লেচার। এর পর বহু বার চেষ্টা করলেও আর গোল মুখ খুলতে পারেনি আর্জেন্তিনা। ম্যাচ শেষ হয় ১-১ গোলে।

নিয়ম অনুযায়ী প্রতি গ্রুপ থেকে প্রথম চারটি দল সোজাসুজি কোয়ালিফাই করবে বিশ্বকাপে। আর্জেন্তিনা পঞ্চম স্থান ধরে রাখলে বিশ্বকাপে খেলতে কোয়ালিফায়ারে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

অন্য দিকে, এ দিন বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী ম্যাচে বলিভিয়ার কাছে ১-০ গোলে হেরে গেল ২০১৬ কোপা আমেরিকা জয়ী চিলি। বলিভিয়ার হয়ে পেনাল্টি থেকে একটি মাত্র গোলটি করেন জুয়ান কার্লোস আরসি।

এ দিনের ম্যাচ ড্র করার ফলে ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকার পঞ্চম স্থানে থাকল আর্জেন্তিনা। মেসিদের থেকে এক পয়েন্ট কম পেয়ে ষষ্ঠ স্থানে আছে চিলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.