Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied

খেলা

যে কারণে এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান হতে পারেন তামিম ইকবাল

নিজস্ব প্রতিবেদন
১৩ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৫৪
শনিবার থেকে শুরু হতে চলেছে এ বারের এশিয়া কাপ। দুবাই, আবু ধাবিতে হতে চলা এই টুর্নামেন্টে দেখা যাবে ব্যাট-বলের দুর্দান্ত সব যুদ্ধ। অনেকের মতে এ বারে অন্যদের পিছনে ফেলে সেরা ব্যাটসম্যান হওয়ায় যথেষ্ট সুযোগ আছে বাংলাদেশের তামিম ইকবালের। কেন, দেখুন তার কিছু কারণ।

বাংলাদেশের সব ধরনের ক্রিকেটে প্রশ্নাতিত ভাবে সেরা ব্যাটসম্যান তামিম। সব ধরনের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী তামিম মাঝে কিছু দিন চোট আঘাতের জন্য মাঠের বাইরে ছিলেন।
Advertisement
বাংলাদেশের কাছে খুশির খবর তিনি এখন সম্পূর্ণ ফিট। এশিয়া কাপে মাঠে নামবেন। নিঃসন্দেহে তাঁর কাছ থেকে চমকের অপেক্ষায় থাকবেন তামাম ক্রিকেট প্রেমীরা।

সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে খেলার তেমন অভিজ্ঞতা নেই বাংলাদেশের বর্তমান দলটির। দুবাই-আবু ধাবির পিচ কী রকম আচরণ করবে তা জানা না থাকাটা দলের পক্ষে বড় সমস্যার।
Advertisement
আর ঠিক এখানেই অন্যদের পিছনে ফেলে দিয়েছেন তামিম। যে কয়েক জন বাংলাদেশীর অভিজ্ঞতা আছে আমিরশাহির মাটিতে খেলার তাঁদের মধ্যে তামিম অন্যতম। পিএসএল-এ খেলার সুবাদে সেখানকার পিচ তামিমের খুবই পরিচিত।

বর্তমানে অসাধারণ ফর্মে রয়েছেন তামিম। শেষ এক বছরে এশিয়ার অন্যতম সেরা এক দিনের ব্যাটসম্যান তিনি। এই সময় নয়টি ম্যাচ খেলেছেন। করেছেন ৮০.২৮ গড়ে ৫৬২ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ সিরিজেও দারুণ খেলেন তামিম। সাম্প্রতিক ফর্ম এশিয়া কাপে ধরে রাখতে পারলে বিপক্ষের কাছে বড়সড় মাথাব্যথার কারণ হয়ে উঠবেন।