Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সাবধান, আসছেন হিটম্যান আর গব্বর

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে রোহিত, বিভ্রান্তি সেই কুম্বলেকে নিয়ে

অনিল কুম্বলে সম্পর্কে কোনও উল্লেখ সাংবাদিকদের পাঠানো বোর্ডের ই-মেলে নেই। শুধু লেখা হয়েছে, এখানে যাঁরা প্রশাসনিক সহকারী আছেন, তাঁরাই যাবেন ক্

সুমিত ঘোষ
বার্মিংহাম ১৬ জুন ২০১৭ ০৪:৫১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

এজবাস্টনে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে যাওয়ার দিনেও মিটল না ভারতীয় দলের কোচ নিয়ে বিভ্রান্তি। বরং ভারতীয় বোর্ডের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে পরিষ্কার করে বলা নেই পরের সফরে ওয়েস্ট ইন্ডিজে কে যাবেন কোচ হিসেবে।

অনিল কুম্বলে সম্পর্কে কোনও উল্লেখ সাংবাদিকদের পাঠানো বোর্ডের ই-মেলে নেই। শুধু লেখা হয়েছে, এখানে যাঁরা প্রশাসনিক সহকারী আছেন, তাঁরাই যাবেন ক্যারিবিয়ান সফরে। জানা গেল, এর অর্থ হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের ম্যানেজার হিসেবে আসা কপিল মলহোত্র যাবেন। ভারতীয় বোর্ড যে অন্য এক জনকে বেছেছিল, সেটা বাতিল হয়ে গিয়েছে। ক্রিকেটারদেরও প্রথম পছন্দ ছিলেন ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার শীর্ষ কর্তা কপিল।

কুম্বলে যে প্রশাসনিক সহযোগীদের মধ্যে পড়েন না, এটা বলার দরকার পড়ে না। তাই বোর্ডের ই-মেল হাতে আসার পরে কুম্বলের ক্যারিবিয়ান সফর নিয়ে অনিশ্চয়তা আরও বেড়েছে। মনে করিয়ে দেওয়া যাক, কোহালিদের কোচ হিসেবে গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই তাঁর যাত্রা শুরু করেছিলেন কুম্বলে। ক্রিকেট জীবনেও ওয়েস্ট ইন্ডিজ ছিল তাঁর জন্য ঘটনাবহুল দেশ। অ্যান্টিগায় চোয়াল ভেঙে যাওয়ার পরেও ব্যান্ডেজ করে বল করতে নেমে গিয়েছিলেন তিনি। যা আজীবন ভারতীয় ক্রিকেটের সেরা লড়াকু দৃশ্যগুলোর একটা হয়ে থাকবে।

Advertisement

আরও পড়ুন: রোহিত শর্মাকে টুইটারে ব্লক করলেন তাঁর এক্স

এ দিকে, আজ, শুক্রবার লন্ডনে বৈঠক রয়েছে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-এর। সেখানে কোচ নির্বাচন নিয়ে কথা হতে পারে। শোনা যাচ্ছে, সৌরভ-সচিনদের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিকেও ডাকা হয়েছে। যদিও সৌরভ, সচিন, লক্ষ্মণদের কমিটি কুম্বলেকেই কোচ হিসেবে রাখার পক্ষে। তাঁরা চাইছেন, কুম্বলেই ওয়েস্ট ইন্ডিজে যান কোহালিদের সঙ্গে। কিন্তু প্রশ্ন হচ্ছে, কোহালি-সহ ভারতীয় দল সত্যিই মানতে রাজি হবে কি না। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত-পাক দ্বৈরথ হচ্ছে। এই আবহে কোহালি বা কুম্বলের সঙ্গে আলাদা করে কথা বলার মতো অবস্থাও নেই। সৌরভরা কথা বললে তাই ফাইনালের পরেই একমাত্র বলতে পারেন।



ওয়েস্ট ইন্ডিজগামী দলে অবশ্য নেই রোহিত শর্মা এবং যশপ্রীত বুমরা। বৃহস্পতিবার বাংলাদেশকে হারানো সেমিফাইনালে সেঞ্চুরি করে ভারতকে জেতানো রোহিতের যে চোট রয়েছে, তা প্রথম আনন্দবাজারে প্রকাশিত হয়েছিল। অস্ত্রোপচার হওয়া ঊরুতে ফের সমস্যা হচ্ছে তাঁর। তা নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিনি খেলে দিলেও ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বিশ্রাম দেওয়া হচ্ছে। ভারতীয় ক্রিকেটের নতুন আবিষ্কার, আইপিএলে ঝড় তোলা দিল্লির ঋষভ পন্থকে নেওয়া হয়েছে দলে।

কোহালি, ধোনি-সহ বাকি সিনিয়ররা অবশ্য সকলেই যাচ্ছেন। ওভালে রবিবার ফাইনাল খেলে লন্ডন থেকেই ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাওয়ার কথা কোহালিদের। এখন দেখার, সেই উড়ানে তাঁদের কোচ অনিল কুম্বলেও থাকেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Anil Kumble Rohit Sharmaঅনিল কুম্বলে West Indies Series Cricket
Something isn't right! Please refresh.

Advertisement