Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BCCI

ভারতকে বয়কটের সিদ্ধান্ত! আইসিসি-র রোষানলে পড়ার কারণেই কি সরানো হল রামিজকে?

বোর্ড প্রধান থাকাকালীন কিছু দিন আগেই রামিজ জানিয়েছিলেন, ভারত যদি পরের বছর পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না আসে, তা হলে ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তান। এই কথাই নাকি ভাল লাগেনি আইসিসি কর্তাদের।

রামিজ রাজাকে কেন সরিয়ে দেওয়া হল?

রামিজ রাজাকে কেন সরিয়ে দেওয়া হল? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৭:৫৭
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে রামিজ রাজাকে। নতুন বোর্ড প্রধান হয়েছেন নাজম শেটি। তবে সম্প্রতি সামনে এসেছে আইসিসি কর্তাদের সঙ্গে রামিজের কিছু কথা, যা শুনে অনেকেরই ধারণা, ভারতের বিরুদ্ধে কথা বলাই কাল হল তাঁর। আইসিসি-র রোষানলে পড়েছেন তিনি। সে কারণেই সরে যেতে হল।

বোর্ড প্রধান থাকাকালীন কিছু দিন আগেই রামিজ জানিয়েছিলেন, ভারত যদি পরের বছর পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না আসে, তা হলে ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তান। এক দিনের বিশ্বকাপ বয়কট করবে তারা। ব্যাপারটা ভাল ভাবে নেননি আইসিসি-র কর্তারা। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় চলাকালীন আইসিসি-র মুখ্য কার্যনির্বাহী আধিকারিক জিয়োফ অ্যালার্ডাইস এসেছিলেন পাকিস্তানে। তখনই রামিজকে নিজের উদ্বেগের কথা জানান।

সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছেন, রামিজ তাঁকে আশ্বস্ত করে বলেছেন, বিশ্বকাপে ভারতে দল না পাঠানোর ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি। এ ধরনের বড় প্রতিযোগিতা বয়কটের পক্ষে নয় পাকিস্তান। এই কথা শুধুই ভারতকে চাপে রাখার চেষ্টা। যে হেতু গত কয়েক বছরে দু’দেশের সম্পর্কের অবনতি হয়েছে, তাই এ ধরনের কথা বলেছেন রামিজ। বিষয়টি ভাল লাগেনি আইসিসি কর্তাদের।

তবে রামিজ এটাও জানিয়েছেন, ২০২৫-এ যাতে পাকিস্তান থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি না সরিয়ে নিয়ে যাওয়া হয় ভারতের কথায়। কারণ, পাকিস্তানকে যখন ওই প্রতিযোগিতা আয়োজনের দায়িত্ব দেয় আইসিসি, তখন সেই বৈঠকে হাজির ছিলেন ভারতের প্রতিনিধিও। তিনি সে সময় কোনও আপত্তি করেননি। ইতিমধ্যেই সেই প্রতিযোগিতা আয়োজন করার জন্য পরিকাঠামো ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে পিসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Ramiz Raja ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE