Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Women's T20 World Cup

বিশ্বকাপ জেতার পর ভুলেই গেলেন জাতীয় পতাকার রং! বিতর্ক ভারত অধিনায়ক শেফালিকে নিয়ে

সৌম্যা তিওয়ারি পয়েন্টের দিকে বল ঠেলে জয়ের রান নিতেই মাঠে ঢুকে পড়েন ভারতীয় দলের বাকি সদস্যরা। আনন্দে মেতে ওঠেন সকলে। কিন্তু সেই সময়ই ভুল করে ফেলেন শেফালি।

Under 19 World cup winner team India celebrating

জয়ের উচ্ছ্বাসে ভেসে যাওয়ার সময়ই ভুল করে ফেললেন ভারত অধিনায়ক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৫:০৮
Share: Save:

ভারতের বিশ্বকাপ জয়ের সঙ্গেই জড়িয়ে গেল বিতর্ক। রবিবার ইংল্যান্ডকে হারিয়ে শেফালি বর্মারা জিতে নিলেন মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। কিন্তু সেই জয়ের উচ্ছ্বাসে ভেসে যাওয়ার সময়ই ভুল করে ফেললেন ভারত অধিনায়ক। ভারতের পতাকা উল্টো করে দৌড় দিলেন তিনি।

রবিবার মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড। তিতাস সাধু, অর্চনা দেবীর দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে তারা। সেই ধারা বজায় রেখে ৬৮ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। সেই রান তুলতে ভারত নেয় ১৪ ওভার। ৭ উইকেটে ম্যাচ জেতেন শেফালিরা। সৌম্যা তিওয়ারি পয়েন্টের দিকে বলটা ঠেলে জয়ের রানটা নিতেই মাঠে ঢুকে পড়ে ভারতীয় দলের বাকি সদস্যরা। আনন্দে মেতে ওঠেন সকলে। কিন্তু সেই সময়ই ভুল করে ফেলেন শেফালি। তিনি ভারতের পতাকাটি উল্টো করে ধরে দৌড়াচ্ছিলেন। সবুজ দিকটা ছিল শেফালির হাতে। এর ফলে পতাকাটি উল্টো হয়ে যায়।

আসিসির তরফে শেফালির ছবি পোস্ট করা হয়। টুইটারে আইসিসির পোস্ট করা ছবিটিতে দেখা যাচ্ছে যে, শেফালি উল্টো পতাকা ধরে রয়েছেন। আইসিসি সেখানে তিনটি ভারতীয় পতাকার ইমোজিও ব্যবহার করেছে। শেফালির এই উল্টো পতাকা ধরা নিয়েই যত গন্ডগোল। অনেকে মনে করছেন, এমনটা করা একেবারেই উচিত হয়নি। জাতীয় পতাকার অপমান এটা। অনেকে মনে করছেন, শেফালির কোনও দোষ নেই। এমন আবেগের সময় খেয়াল করেননি ভারত অধিনায়ক। কিন্তু আইসিসি সেই ছবি পোস্ট করাতেই যত গন্ডগোল হয়। অনেকের নজরে আসে বিষয়টি।

মেয়েদের কোনও দল প্রথম বার বিশ্বকাপ জিতল। এ বারই মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করে আইসিসি। সেই প্রতিযোগিতা জিতে নিয়েছে ভারত। ইতিহাস তৈরি করেছেন শেফালিরা। সেই মুহূর্তে পতাকার কোন দিক ধরেছেন তা খেয়াল করেননি শেফালি। তাতেই শুরু হয়েছে আলোচনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE