Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

দি স্তেফানোর গোলের নজির ছুঁলেন রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন
০৮ মে ২০১৮ ১৫:৩১
কীর্তি: নজির স্পর্শ করে উচ্ছ্বসিত রোনাল্ডো। ছবি: এএফপি

কীর্তি: নজির স্পর্শ করে উচ্ছ্বসিত রোনাল্ডো। ছবি: এএফপি

রবিবার বার্সেলোনার বিরুদ্ধে গোল করে রিয়াল মাদ্রিদকে ম্যাচে ফেরানোর রাতেই নতুন কীর্তি গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। স্পর্শ করলেন কিংবদন্তি পূর্বসূরি আলফ্রেদো দি স্তেফানোর নজির।

রিয়ালের হয়ে এল ক্লাসিকোয় সব চেয়ে বেশি গোলের রেকর্ড এত দিন দখলে ছিল দি স্তেফানোর। ১৮টি গোল তিনি করেছিলেন বার্সেলোনার বিরুদ্ধে। রবিবার ক্যাম্প ন্যু-তে সি আর সেভেনেরও ১৮ গোল হয়ে গেল এল ক্লাসিকোয়। তবে নজির স্পর্শ করার রাতেই উদ্বেগ বাড়লেন ভক্তদের।

বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচের প্রধমার্ধেই চোট পেয়েছিলেন রোনাল্ডো। দ্বিতীয়ার্ধে তাঁর পরিবর্তে মার্কো আসেন্সিয়োকে নামান রিয়াল ম্যানেজার জিনেদিন জিদান। সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় জল্পনা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লিভারপুলের বিরুদ্ধে কি খেলতে পারবেন সি আর সেভেন? ম্যাচের পরে অবশ্য সাংবাদিক বৈঠকে জিদান জানিয়েছেন, রোনাল্ডোর চোট নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই। রিয়াল ম্যানেজার বলেছেন, ‘‘এটা ঠিক যে এই মুহূর্তে পায়ের অবস্থা ভাল নয় রোনাল্ডোর। তবে চোট খুব একটা গুরুতর নয়। সম্পূর্ণ সুস্থ হতে ওকে কত দিন মাঠের বাইরে থাকতে হবে, তা বলতে পারব না।’’ তিনি আরও বলেছেন, ‘‘রোনাল্ডোর চোটের জায়গা স্ক্যান করে দেখা হবে। তার পরেই বোঝা যাবে আঘাত কতটা গুরুতর। যদিও প্রাথমিক ভাবে আমার ধারণা, উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে খেলতে পারবে রোনাল্ডো।’’ রিয়াল শিবিরের খবর, গোড়ালি মচকে গিয়েছে সি আর সেভেনের। এই কারণে সোমবার দলের সঙ্গে অনুশীলনও করেননি তিনি। বুধবার লা লিগায় ম্যাচ রয়েছে রিয়ালের। অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ সেভিয়া। সেই ম্যাচেও রোনাল্ডোর খেলার কোন সম্ভাবনা নেই। অবশ্য এই মরসুমে চ্যাম্পিয়ন্স লিগের জন্য লা লিগার অধিকাংশ অ্যাওয়ে ম্যাচেই দলের সেরা অস্ত্রকে বিশ্রাম দিয়েছেন জিদান। সেভিয়ার বিরুদ্ধেও তার ব্যতিক্রম হচ্ছে না।

Advertisement

রিয়াল ম্যানেজার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন করিম বেঞ্জেমার। জিদান বলেছেন, ‘‘এই মরসুমে বেঞ্জেমা হয়তো বেশি গোল পায়নি। কিন্তু প্রত্যেকটা গোলের ক্ষেত্রেই ওর ভূমিকা রয়েছে।’’ একই সঙ্গে দাবি করলেন, দশ জনে খেলা বার্সেলোনার বিরুদ্ধে জিতেতে না পারায় তিনি হতাশ নন। জিদান বলেছেন, ‘‘দু’দলের কাছেই ম্যাচটার কোনও গুরুত্ব ছিল না। তবুও আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিলাম। তবে ফুটবলারদের খেলায় খুশি।’’ এল ক্লাসিকোর আগে জিদান জানিয়েছিলেন, লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার জন্য বার্সেলোনাকে বিশেষ সম্মান (গার্ড অব অনার) দেবেন না। ক্যাম্প ন্যু-তে ম্যাচ শেষ হওয়ার পরে অবশ্য অভিনন্দন জানিয়েছেন লিয়োনেল মেসিদের।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement