Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোহালির পর দলের ফিল্ডিংকে কাঠগড়ায় তুললেন কার্তিক

নিজের ক্যাচ মিস প্রসঙ্গেও এ দিন আলোকপাত করেন কার্তিক।

সংবাদ সংস্থা
১০ জুলাই ২০১৭ ২০:২২
Save
Something isn't right! Please refresh.
দীনেশ কার্তিক। ছবি: এপি

দীনেশ কার্তিক। ছবি: এপি

Popup Close

এক দিনের সিরিজে দাপুটে জয়ের পর রবিবারই কিংস্টনে মুখ থুবড়ে পড়েছে টিম ইন্ডিয়া। একের পর এক ক্যাচ মিস করে জেতা ম্যাচ মাঠে ফেলে আসে বিরাট কোহালির দল। এর পরেই নিজেদের আত্মসমালোচনায় ব্যাস্ত টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা।

জাতীয় দলের অন্যতম সদস্য দীনেশ কার্তিক বলেন, “যদি মিস হিটও বাউন্ডারির বাইরে যায়, তা হলে বুঝতে হবে দিনটা তোমার নয়। আমাদের ক্ষেত্রেও একই জিনিস ঘটেছে।” শুধু মিস হিটই নয় এ দিন ক্যাচ মিসেরপ্রসঙ্গও তুলে আনেন দীনেশ। তিনি বলেন, “গতকালের ম্যাচে লুইসের দু’টি ক্যাচ আমরা মিস করেছি। এটাই আমাদের ম্যাচ থেকে ছিটকে দেয়।” ভারতীয় ক্রিকেটারদের মিস করা দু’টি ক্যাচের মধ্যে একটির নেপথ্যে কার্তিক নিজেই।

আরও পড়ুন: এ ভাবে খেললে আমাদের জেতার কোনও অধিকার নেই: বিরাট কোহালি

Advertisement

নিজের ক্যাচ মিস প্রসঙ্গেও এ দিন আলোকপাত করেন কার্তিক। তিনি বলেন, “হাই ক্যাচ নিতে বরাবরই আমি সাবলীল। আমার মনে হয়েছিল ওই ক্যাচটা আমি নিতে পারব। কিন্তু যতটা আমি ভেবেছিলাম তাঁর কিছুটা দূরে বলটা পড়ে।” তবে, এটা ছাড়াও আরও দুই ফিল্ডারের ছুটে আসাটা যে কার্তিকের মনসংযোগ নষ্ট করে দিয়েছিল তাও এ দিন জানান তিনি। কার্তিক বলেন, “বলটা ধরার সময় খেয়াল করি, কোহালিও ছুটে আসছে ক্যাচটি নিতে। সেই সময় আমার ফোকাসটাও কিছুটা নড়ে যায়। ক্যাচটা নেওয়ার আগে কিছুটা দ্বিধায় পড়ে গিয়েছিলাম, ফলে সময় মতো বলের লেন্থে আমি পৌঁছতে পারি না।”

তবে, নিজেদের ফিল্ডিংয়ের পাশাপাশি ক্যারিবিয়ান ব্যাটসম্যানদেরও প্রশংসা শোনা যায় দীনেশের মুখে। তিনি বলেন, “১৯০ রান টি২০ ক্রিকেটে এখন আকছার হয়ে থাকে। কিন্তু, প্রতিপক্ষ দল ১৯০ রান তাড়া করতে নেমে চারের থেকে ছয় বেশি মারছে, এ রকমটা দেখা যায় না সচরাচর।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Dinesh Kartik India West Indiesদীনেশ কার্তিকভারতওয়েস্ট ইন্ডিজ
Something isn't right! Please refresh.

Advertisement