Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

হেরে ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেলে জকোভিচ

জিতে সেমিফাইনালে এ বার রাফায়েল নাদালের মুখোমুখি ডমিনিক থিয়েম। অস্ট্রেলিয়ার ষষ্ঠ বাছাই ডমিনিক ৭-৬ (৭/৫), ৬-৩, ৬-০তে হারিয়ে দেন জকোভিচকে।

সংবাদ সংস্থা
০৭ জুন ২০১৭ ১৮:৪৬
হেরে হতাশ জকোভিচ। ছবি: এএফপি।

হেরে হতাশ জকোভিচ। ছবি: এএফপি।

মঙ্গলবার বৃষ্টির জন্য স্থগিত হয়ে গিয়েছিল ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল। বুধবার সেই ম্যাচেই ডমিনিক থিয়েমের বিরুদ্ধে নেমে হেরে বিদায় নিলেন নোভাক জকোভিচ। এই মরসুমে ফ্রেঞ্চ ওপেনের এখনও পর্যন্ত এটাই সব থেকে বড় আপসেট। জিতে সেমিফাইনালে এ বার রাফায়েল নাদালের মুখোমুখি ডমিনিক থিয়েম। অস্ট্রেলিয়ার ষষ্ঠ বাছাই ডমিনিক ৭-৬ (৭/৫), ৬-৩, ৬-০তে হারিয়ে দেন জকোভিচকে। গত চার বছরে কোনও মেজর টুর্নামেন্টে এ ভাবে স্ট্রেট সেটে হারের মুখ দেখতে হয়নি জকারকে। চারটি মেজর ট্রফিই রয়েছে তাঁর দখলে। বুধবার প্রথম তিনি ৬-০তে সেট হারলেন। সেমিফাইনালে পৌঁছে ডমিনিক বলেন, ‘‘নোভাককে হারানো স্বপ্নের মতো। সঙ্গে প্রথম ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে পৌঁছনো।’’ ছ’বার মুখোমুখি হয়েছেন এই দুই টেনিস তারকা। কিন্তু এই প্রথম জকোভিচকে হারালেন তিনি।

আরও খবর: এএফসির সঙ্গে মিটিং শেষে ভারতের হাতে এল ভবিষ্যতের রোডম্যাপ

যদিও আবহাওয়া খেলার উপযুক্ত ছিল না। গত কালের বৃষ্টির পর এ দিনও প্রচন্ড হাওয়া ও ঠান্ডা থাকায় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে বেশ সমস্যায় পড়তে হয়েছে প্লেয়ারদের। ডমিনিক বলেন, ‘‘খুব হাওয়া ও ঠান্ডা ছিল আজ। এই অবস্থায় খুব গুরুত্বপূর্ণ ছিল সঠিক হিট করা।’’ বুধবার শুরুটা সঠিকভাবে করলেও ক্রমশ ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকেন জকোভিচ। এই টুর্নামেন্টের শুরুতেই আন্দ্রে আগাসিকে কোচ হিসেবে বেছে নিয়েছিলেন সার্বিয়ান তারকা। ততক্ষণে অবশ্য অন্য কোয়ার্টার ফাইনাল সহজে জিতেই ফিরে গিয়েছেন নাদাল।

Advertisement


Tags:
Novak Djokovic Dominic Thiem French Openনোভাক জকোভিচফ্রেঞ্চ ওপেন

আরও পড়ুন

Advertisement