Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ফাতাওয়ের চোট, কোচ নিয়ে অসন্তোষ, তবুও জয়ের খোঁজে নড়বড়ে মহমেডান

মাত্র দুটো ম্যাচ হওয়ার পরেই দুই বিদেশি চোটের তালিকায় নাম লিখিয়েছেন। ঘানা থেকে আসা মিডফিল্ডার মহম্মদ ফাতাও কাফ মাসলের চোটে জর্জরিত। তিনি ট্রাউ এফসি-র বিরুদ্ধে খেলতে পারবেন না। চোটের কবলে পড়েছেন নাইজেরিয়ায় স্ট্রাইকার রাফায়েল।

ফাতাওয়ের চোট। তবুও জয়ের খোঁজে মহমেডান।

ফাতাওয়ের চোট। তবুও জয়ের খোঁজে মহমেডান। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ২১:০১
Share: Save:

২০১৮ সালে এই ট্রাউ এফসি-কেই আই লিগ দ্বিতীয় ডিভিশনে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল মহমেডান স্পোর্টিং। তবে এবার পরিস্থিতি আলাদা। বড় বাজেটের দল গড়লেও পারফরম্যান্স একেবারেই আহামরি নয়। চোট-আঘাত ও বিতর্কে জর্জরিত সাদা-কালো শিবির। এমন অবস্থায় মঙ্গলবার কল্যাণীতে ট্রাউয়ের বিরুদ্ধে নামবে মহমেডান।

চিন্তার কারণ, মাত্র দুটো ম্যাচ হওয়ার পরেই দুই বিদেশি চোটের তালিকায় নাম লিখিয়েছেন। ঘানা থেকে আসা মিডফিল্ডার মহম্মদ ফাতাও কাফ মাসলের চোটে জর্জরিত। তিনি ট্রাউ এফসি-র বিরুদ্ধে খেলতে পারবেন না। চোটের কবলে পড়েছেন নাইজেরিয়ায় স্ট্রাইকার রাফায়েল। যদিও তাঁকে খেলানোর চেষ্টা করছে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে বাংলাদেশ ফুটবলের আইকন জামাল ভূঁইয়া ও সেন্ট্রাল ডিফেন্ডার কিংসলেকে নিয়েই মাঠে নামতে হবে হেড কোচ হোসে হেভিয়াকে।

এদিকে হেভিয়ার পারফরম্যান্সেও কর্মকর্তারা সন্তুষ্ট নন। এমন অবস্থায় কোমরন তুর্শনভ, বিদ্যাসাগর সিংহদের বিরুদ্ধে দল কতটা মেলে ধরে সেটাই দেখার। সুদেভা এফসি-র বিরুদ্ধে ১ গোলে জিতে আই লিগ অভিযান শুরু করলেও চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে একাধিক গোল নষ্ট করে সাদা-কালো বাহিনী। তবে ডিফেন্স ভাল খেলেছে। কিন্তু মাঝমাঠ ঠিকঠাক কাজ করছে না। তাই ট্রাউয়ের বিরুদ্ধে ‘প্লে মেকার’ তীর্থঙ্কর সরকারকে খেলানো হতে পারে।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দুই নম্বরে থাকলেও দল পুরোপুরি মেলে ধরতে ব্যর্থ। সেটা মেনে নিয়েছেন হোসে হেভিয়া। ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “গোল না পেলে একরকম চিন্তা। আবার গোলের সহজ সুযোগ যদি হাতছাড়া হয়, তাহলে চিন্তা আরও বাড়ে। আমরা দুটো ম্যাচেই একাধিক গোল নষ্ট করেছি। তবে অতীত নিয়ে ভেবে আর লাভ নেই। বরং আগামী ম্যাচগুলোতে আগ্রাসী মনোভাব নিয়ে পারফরম্যান্স করতে হবে।”

মণিপুরের দলটা বেশ শক্তিশালী হলেও লিগ টেবলে সাদা-কালো থেকে অনেক পিছিয়ে আছে। যদিও স্প্যানিশ কোচ কিন্তু বিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন। তাই বলে দিলেন, “পাহাড়ের দলগুলো এমনিতেই বেশি দৌড়য়। তাছাড়া ওদের দলে একাধিক ভাল ফুটবলার রয়েছে। কোমরন তুর্শনভ রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে মাত্র ১০ সেকেন্ডে গোল করে নজির গড়েছে। তাই আমাদের বাড়তি সাবধান হতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE