Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ronaldinho

পাঁচ বছর পর মাঠে নেমেই গোল রোনাল্ডিনহোর, কাদের বিরুদ্ধে খেললেন তিনি?

ফুটবলে ফিরেই গোল করলেন রোনাল্ডিনহো। পাঁচ বছর আগে অবসর নেওয়া ব্রাজিল তারকার খেলায় দেখা গেল পুরনো ঝলক। স্পেনে একটি প্রতিযোগিতায় মাঠে নামেন। যদিও দলকে জেতাতে পারেননি।

picture of Ronaldinho

অবসরের পাঁচ বছর পর আবার ফুটবলে ফিরলেন রোনাল্ডিনহো। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৫:৩২
Share: Save:

পাঁচ বছর পর আবার ফুটবলে ফিরলেন রোনাল্ডিনহো। ব্রাজিলের প্রাক্তন তারকা খেললেন জেরার্ড পিকের কিংস লিগে। সাত জনের দলের এই প্রতিযোগিতার অষ্টম রাউন্ডের ম্যাচে মাঠে নামেন রোনাল্ডিনহো। ২০১৮ সালের জানুয়ারি মাসে পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছিলেন রোনাল্ডিনহো।

পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার পর এই প্রতিযোগিতা শুরু করেছেন স্পেনের প্রাক্তন ডিফেন্ডার। ইকর ক্যাসিয়াস, সার্জিয়ো আগুয়েরো, জাভি হার্নান্ডেজ়ের মতো প্রাক্তন ফুটবলারদের খেলার কথা এই প্রতিযোগিতায়। খেলছেন অন্য জগতের খ্যাতনামীরাও। ৪২ বছরের প্রাক্তন তারকা পোর্কিনোস এফসির হয়ে খেলেন। টাইব্রেকারে গোলও করেছেন রোনাল্ডিনহো। টাইব্রেকার মারার সময় বলের একদম কাছে দাঁড়িয়ে থাকতে দেখে রেফারি তাঁকে প্রশ্ন করেন, ‘‘আপনিই কি শট মারবেন?’’ জবাবে রোনাল্ডিনহো মজা করে বলেন, ‘‘আমি দৌড়ে পেনাল্টি মারতে পারব না। আমার বদলে অন্য কেউ দৌড়ে দিক।’’ প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী প্রতি সপ্তাহে দলগুলি এক জন করে প্রাক্তন ফুটবলারকে খেলাতে পারবে। এই নিয়মের সুবাদেই খেলেছেন রোনাল্ডিনহো।

প্রদর্শনী প্রতিযোগিতা হলেও রোনাল্ডিনহোকে কড়া নজরে রেখেছিলেন প্রতিপক্ষ দলের ফুটবলাররা। তাঁকে সারা ক্ষণ মার্কিং করেন এস্প্যানিয়লের প্রাক্তন ডিফেন্ডার আলবার্তো লোপো। তাতেও অবশ্য তাঁকে আটকানো যায়নি। প্রতিপক্ষের রক্ষণে বেশ কয়েক বার বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেন। তাঁর ফুটবল দক্ষতার সামনে বার বার পরাস্ত হন প্রতিপক্ষ দলের রক্ষণ ভাগের খেলোয়াড়রা। নির্ধারিত সময়ের খেলা শেষ হয় গোলশূন্য ভাবে। পরে টাইব্রেকারে ১-৩ ব্যবধানে হেরে গিয়েছে রোনাল্ডিনহোর দল।

সম্প্রতি রোনাল্ডিনহোর ১৭ বছরের ছেলে বার্সেলোনার যুব দলে যোগ দিয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে একটি ম্যাচ খেলেছে জোয়াও ডি মোরেইরা। ব্রাজিলের হয়ে ৯৭টি ম্যাচে ৩৩ গোল করেছিলেন রোনাল্ডিনহো। পিকের প্রতিযোগিতায় খেললেও অবসর ভেঙে আবার পেশাদার ফুটবলে ফেরার কোনও ইঙ্গিত দেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ronaldinho Brazil Gerard Pique
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE