Advertisement
২৩ জুলাই ২০২৪
Mohammed Amir

অবসরের কারণ জানাতে গিয়ে বোমা ফাটালেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার

মাত্র ২৮ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির।

কেন অবসর নিতে বাধ্য হয়েছিলেন আমির?

কেন অবসর নিতে বাধ্য হয়েছিলেন আমির? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৮:৪৭
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০২০ সালে অবসর নেন মহম্মদ আমির। মাত্র ২৮ বছর বয়সে পাকিস্তান পেসারের অবসর সমালোচনার ঝড় তুলেছিল। কোন পরিস্থিতিতে অবসর নিতে বাধ্য হয়েছিলেন তা নিয়ে মুখ খুললেন আমির। তাঁকে যে মানসিক অত্যাচার সহ্য করতে হয়েছে তা যেন কোনও ক্রিকেটারকে না করতে হয় সেই প্রার্থনা করেছেন তিনি।

আমির বলেন, “দেশের হয়ে আর খেলব না এটা ভাবাই খুব কষ্টের। খুব সহজ ছিল না এই সিদ্ধান্ত। অনেক চিন্তা করতে হয়েছে। কাছের মানুষদের সঙ্গে কথা বলে তবেই এমন সিদ্ধান্ত নিয়েছি। কেন এমন সিদ্ধান্ত নিয়েছি সেই নিয়ে কথা বললে অনেক খারাপ ঘটনা উঠে আসবে। প্রার্থনা করি আমাদের কোনও ক্রিকেটারকে যেন এমন কিছুর মুখোমুখি হতে না হয়। নিজের কেরিয়ার যেন বলিদান দিতে না হয়।”

আমির জানিয়েছেন তাঁর কাছে সব চেয়ে বড় হচ্ছে আত্মসম্মান। তিনি বলেন, “আমাকে কোনও রকম সম্মান দেখানো হতো না। সেই জন্যই অবসরের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। পাকিস্তান ক্রিকেটের দায়িত্বে যারা রয়েছে তারা নিজেদের কাজ করেছে। তাদের কিছু দায়িত্ব আছে, সিদ্ধান্ত নিতে হয়, আমার কাছে আমার কেরিয়ার ছিল। কিন্তু পারলাম না সেটা এগিয়ে নিয়ে যেতে। তবে এখন আমি আনন্দে আছি।”

পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি একদিনের ম্যাচ এবং ৫০টি টি২০ ম্যাচে খেলেছেন আমির। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর সংগ্রহ ২৫৯টি উইকেট। ৫ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত না হলে আরও বেশি উইকেট তিনি নিতে পারতেন বলে মত বিশেষজ্ঞদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan Cricket Mohammed Amir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE