Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এগোচ্ছেন ফেডেরার, বিদায় জকোভিচের

চোট সারিয়ে ফিরে আসার পরে নোভাক জকোভিচের সময়টা ভাল যাচ্ছে না। এখানে প্রথম রাউন্ডেই হেরে গেলেন জকোভিচ।

নিজস্ব প্রতিবেদন
১৩ মার্চ ২০১৮ ০৪:১৮
Save
Something isn't right! Please refresh.
হর্ষ-বিষাদ: বিদায় নেওয়া জকোভিচকে সান্ত্বনা ফেডেরারের। ছবি: গেটি ইমেজেস

হর্ষ-বিষাদ: বিদায় নেওয়া জকোভিচকে সান্ত্বনা ফেডেরারের। ছবি: গেটি ইমেজেস

Popup Close

বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কিং ফিরে পাওয়ার পরে ক্রমে অপ্রতিরোধ্য হয়ে উঠছেন রজার ফেডেরার। ইন্ডিয়ান ওয়েলসের তৃতীয় রাউন্ডে ওঠার পথে ফেদেরিকো দেলবনিস-কে ৬-৩, ৭-৬ হারালেন তিনি। বৃষ্টির জন্য শনিবার মাঝপথে এই ম্যাচ বন্ধ হয়ে গিয়েছিল। তখন প্রথম সেট জিতে নিয়েছিলেন ফেডেরার। এর পর রবিবার রাতে খেলা শুরু হলে জিততে কোনও সমস্যাই হয়নি টেনিস কিংবদন্তির। তবে চোট সারিয়ে ফিরে আসার পরে নোভাক জকোভিচের সময়টা ভাল যাচ্ছে না। এখানে প্রথম রাউন্ডেই হেরে গেলেন জকোভিচ। হারলেন জাপানের কোয়ালিফায়ার তারো ড্যানিয়েলের কাছে। তারো জিতলেন ৭-৬ (৭-৩), ৪-৬, ৬-১ ফলে।

তৃতীয় রাউন্ডে ওঠার পরে ফেডেরার বলেছেন, ‘‘অনেক দিন বাদে এ রকম একটা ম্যাচ খেললাম। যেখানে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে গিয়েছিল। আর পরের দিন আবার ফিরে আসতে হল।’’ এই নিয়ে ১৭ বার ক্যালিফোর্নিয়ার এই টুর্নামেন্টে খেলছেন ফেডেরার। তিনি যদি সেমিফাইনালেও উঠতে পারেন, তা হলেই এক নম্বর র‌্যাঙ্কিং‌ ধরে রাখতে পারবেন। তৃতীয় রাউন্ডে ফেডেরারের প্রতিদ্বন্দ্বী পঁচিশ নম্বর বাছাই ফিলিপ ক্রাজিনোভিচ।

এই বছরে এই নিয়ে ১৩টি ম্যাচ জিতলেন ফেডেরার। ৩৪টি সেট খেলে হেরেছেন তিনটিতে। ফেডেরারকে যতটাই উজ্জ্বল লাগছে, অস্ত্রোপচারের পরে ফিরে এসে ততটাই নিষ্প্রভ দেখাচ্ছে জকোভিচকে। নিজের ফর্ম নিয়ে জকোভিচ বলেছেন, ‘‘মনে হচ্ছিল, ট্যুরের প্রথম ম্যাচ খেলছি। কোনও রকম ছন্দ ছিল না। কোনও কিছুই ঠিকঠাক হচ্ছিল না।’’ পাশাপাশি প্রাক্তন এক নম্বর এও জানাচ্ছেন, গত কয়েক সপ্তাহ ধরে শারীরিক সমস্যাতেও ভুগছিলেন তিনি।

Advertisement

জকোভিচের সমস্যাটা বুঝতে পারছেন ফেডেরারও। ফেডেরার বলেছেন, ‘‘আমি কিন্তু জকোভিচকে দেখে অবাক হইনি। যখন কেউ দু’মাসের ওপর কোর্টের বাইরে থাকে, তখন এ রকম হওয়াটাই স্বাভাবিক। এই অবস্থা থেকে ফিরে আসতে হলে অতিরিক্ত পরিশ্রম করতে হবে।’’ তবে ফেডেরারের আশা, এই অবস্থা থেকে ক্রমে উন্নতি করবেন জকোভিচ। সুইস মহাতারকা বলেছেন, ‘‘সবে অস্ত্রোপচার হয়েছে জকোভিচের। যার পরে প্রথম ম্যাচ খেলল সবে। এই অবস্থা থেকে ও উন্নতি করবেই।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement