Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India

স্ট্রাইক রেট নিয়ে ভাবতে নারাজ শুভমন গিল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত টেস্ট সিরিজে নজর কাড়লেও একদিনের ক্রিকেটে তাঁর উপর এখনও সম্পূর্ণ ভরসা দেখাতে পারেননি বিরাট কোহলী।

এ ভাবেই ব্যাটে ফের ঝড় তুলতে চাইছেন শুভমন গিল।

এ ভাবেই ব্যাটে ফের ঝড় তুলতে চাইছেন শুভমন গিল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ২১:৫৭
Share: Save:

জাতীয় দল হোক কিংবা কলকাতা নাইট রাইডার্স, শুভমন গিল ব্যাট হাতে বাইশ গজের দিকে এগিয়ে গেলেই স্বস্তিতে থাকে সাজঘর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত টেস্ট সিরিজে নজর কাড়লেও একদিনের ক্রিকেটে তাঁর উপর এখনও সম্পূর্ণ ভরসা দেখাতে পারেননি বিরাট কোহলী। এমনকি তাঁর স্ট্রাইক রেট নিয়েও বিস্তর আলোচনা হয়েছে। যদিও তরুণ পঞ্জাব তনয় এই ব্যাপারটা নিয়ে বাড়তি মাথা ঘামাতে নারাজ।

এই বিষয় নিয়ে প্রশ্ন উঠতেই শুভমন বললেন, “স্ট্রাইক রেট নিয়ে আলোচনা হলেও সেটা নিয়ে চিন্তিত নই। দলের প্রয়োজনে ২০০ স্ট্রাইক রেট বজায় রেখে ব্যাট করতে পারি। আবার দল চাইলে উইকেটে থিতু হয়েও থাকতে পারি। আসলে পরিস্থিতি অনুসারে মানিয়ে নেওয়া আমার স্বভাব।”

গত আইপিএলের পর আর কোনও ম্যাচ খেলেননি। দেশের হয়ে মাত্র তিনটি একদিনের ম্যাচ খেলা শুভমনকে শেষ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছিল। সেই একদিনের ম্যাচে ৩৩ রান করেছিলেন এই ডানহাতি। যদিও তাঁর দাবি আসন্ন প্রতিযোগিতায় তাঁর মানিয়ে নিতে সমস্যা হবে না। শুভমন বললেন, “এটা ঠিক যে গত আইপিএলের পর আর কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলিনি। কিন্তু সেটার জন্য আইপিএলে মানিয়ে নিতে সমস্যা হবে না। গত ১০-১২ দিন দলের সঙ্গে অনুশীলন করছি। তৈরি হওয়ার জন্য যথেষ্ট সময় রয়েছে।”

গত মরসুমে ব্যাটিং বিভাগে অতিরিক্ত পরীক্ষা করতে গিয়ে নাইট শিবির ডুবেছে। পুরো আইপিএল জুড়ে একাধিক ওপেনিং ব্যাটসম্যানদের সুযোগ দেওয়া হলেও শুভমনের জায়গা কিন্তু পাকা ছিল। এ বারও কি তিনিই ইনিংসের শুরু করবেন? ওপেনিং যে তাঁর পছন্দ সেটা দলকে জানিয়ে দিয়েছেন। যদিও সেটা প্রকাশ্যে আনতে রাজি নন। বরং বলছেন, “অধিনায়ক ও কোচের সঙ্গে এই বিষয়ে বিস্তারিত কথা হয়েছে। দলের স্বার্থে যে কোনও জায়গায় ব্যাট করতে রাজি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE