Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

পুণেকে ১ রানে হারিয়ে তৃতীয় আইপিএল ট্রফির স্বাদ পেল মুম্বই

নিজস্ব সংবাদদাতা
২১ মে ২০১৭ ২১:৫১

মুম্বই ১২৯/৮ (২০ ওভার)

পুণে ১২৮/৬ (২০ ওভার)

আইপিএল ১০ চাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স। মাত্র ১ রানে পুণেকে হারিয়ে তৃতীয়বারের জন্য আইপিএল ট্রফি ঘরে তুলল মুম্বই। তিনবারই ট্রফির মালিক অধিনায়ক রোহিত শর্মা। রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ১২৯ রানের পুঁজি নিয়ে পুণের শক্তিশালী ব্যাটিংকে ১ রান দূরেই থামিয়ে দিল মুম্বই।

Advertisement

পুণের অজিঙ্ক রাহানে(৪৪) এবং অধিনায়ক স্মিথ(৫১) চেষ্টা চালিয়েও শেষরক্ষা করতে ব্যর্থ হন। মাত্র ১০ রান করে প্যাভিলিয়নে ফেরেন ধোনি। মুম্বইয়ের বুমরাহ(২) এবং মিচেল জনসনের(৩) আঁটোসাঁটো বোলিংয়ের ফলে ট্রফি হাতছাড়া হল পুণের।

দশম আইপিএলে টস জিতে ফিল্ডিং নেওয়াটাই হয়ে গিয়েছিল নিয়ম। কিন্তু ফাইনালে বদলে গেল সবটা। হায়দরাবাদের মাঠে টস জিতে ব্যাটিং নিয়ে বসলেন রোহিত শর্মা। তাতে যা হওয়ার হল। প্রথম থেকেই ধস নামল মুম্বই ব্যাটিংয়ে। কেউ দাঁড়াতে পারল না পুণে বোলিংয়ের সামনে।

আরও পড়ুন: ইয়র্কারে বাজিমাত বুমরাদের

ওপেন করতে এসে ৩ রানে সিমন্স ও ৪ রানে পার্থিব পটেল ফিরে গেলেন প্যাভেলিয়নে। তিন নম্বরে ব্যাট করতে নেমে অম্বাতি রায়াডু ১৫ বলে ১২ রান করে রান আউট হলেন। রোহিত শর্মা একটু চেষ্টা করলেও তা থমকে য়ায় ২২ বলে ২৪ রানেই। এর পর কিছুটা হাল ধরার চেষ্টা করেন ক্রনাল পাণ্ড্য। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিলেন না। উল্টোদিকে তখন প্যাভেলিয়নে ফেরার তাড়া। কেইরন পোলার্ড (৭), হার্দিক পাণ্ড্য (১০), কর্ণ শর্মা (১) রান করে আউট হয়ে যান। শুরুর তৃতীয় ওভারেই সিমন্স ও পার্থিবকে একই ওভারে প্যাভেলিয়নে ফেরান জয়দেব উনাদকর। এর মধ্যে ব্যাট হাতে কিছুটা রুখে দাঁড়ান ক্রুনাল। শেষ বলে যখন আউট হলেন তখন নিজের নামের পাশে লিখে নিয়েছেন ৪৭ রান। মিচেল জনসন ১৩ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মুম্বই থামে ১২৯ রানে। মুম্বইয়ের হয়ে উনাদকরের জোড়া উইকেটের পাশাপাশি দুটো করে উইকেট নেন জাম্পা ও ক্রিস্টিয়ান।

এই নিয়ে ৩ বার আইপিএল খেতাব জয় করল মুম্বই ইন্ডিয়ান্স। এই রেকর্ড অন্য কোনও টিমের নেই। বলা বাহুল্য রোহিত শর্মার মুকুটে আরও একটা পালক বসল আজ।

আরও পড়ুন

Advertisement