Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

ফাইনালে উঠে ধোনি-স্মিথের যৌথতার কথা বলছেন দলের মালিক

সংবাদ সংস্থা
২১ মে ২০১৭ ১৯:৫৯

আইপিএলে হাতে খড়ি হয়েছে বছর দু'য়েক, এরই মধ্যে দেশীয় ক্রিকেট সার্কিটে সম্মান আদায় করে নিয়েছে রাইজিং পুণে সুপারজায়েন্ট। আইপিএলের অন্যতম সেরা দলগুলিকে পেছনে ফেলে দশম আইপিএলের ফাইনালে জায়গা করে নিয়েছে স্টিভ স্মিথ অ্যান্ড কোম্পানি।

প্রথম বছর সেভাবে ছাপ না ফেলতে পারলেও চলতি মরশুমে সুপারহিট সুপারজায়েন্টরা। আর তাই আইপিএল ফাইনালের আগে তৃপ্তির সুর ধরা পড়ল পুণে মালিক সঞ্জীব গোয়েঙ্কার গলায়।

দলের নাম পরিবর্তন খেকে নতুন অধিনায়ক নির্বাচন সব বিষয় নিয়েই খোলামোলা কথা বললেন পুণে কর্ণধার।

Advertisement

এ দিন একটি সাক্ষাৎকারে গোয়েঙ্কা বলেন, “বিগত বছরের তুলনায় এই বছর আমরা অনেক ভাল খেলেছি। প্রাথমিকভাবে যে জায়গাটা আমরা অর্জন করতে চেয়েছিলাম তা পেয়েছি। এ বার চ্যম্পিয়ান হতে পারব কিনা সেটা সময় বলবে।”

অন্যদিকে, ধোনির বদলে স্মিথকে অধিনায়ক করার জন্য আইপিএলের শুরুতেই সমালোচনার মুখে পড়তে হয় পুণে টিম ম্যানেজম্যান্টকে।

আরও খবর: ভারতের এই চার মাস অসাধারণ ছিল: স্মিথ

বিশ্বকাপ জয়ী অধিনায়ককে অপসারিত করার জন্য সোশাল মিডিয়াতেও ওঠে সমালোচনার ঝড়। এ দিন সব সমালোচনার জবাব দিলেন আর পি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের কর্ণধার।

তিনি বলেন, “প্রথমেই একটা বিষয় পরিষ্কার করা প্রয়োজন। ধোনি বড় ক্রিকেটার, ওঁকে অসম্মান করার কোনও জায়গাই নেই। ধোনিকে প্রথমেই অধিনায়কের পদ থেকে সরানো হয়নি। এক মরশুম ওঁ দলকে নেতৃত্ব দেয়। কিন্তু এর পর আমাদের মনে হয় স্মিথকে একটা সুযোগ দিয়ে দেখা উচিত। এই মরসুমে স্মিথ ও ধোনি যৌথ উদ্যোগে যে ভাবে দলকে পরিচালনা করেছে তা সত্যিই অতুলনীয়।”

অন্যদিকে দলের নাম পরিবর্তনের রহস্যও এ দিন ফাঁস করেন সঞ্জীব। তিনি বলেন,

“একজন সংখ্যাতত্ববিদের উপদেশেই এই সিদ্ধান্ত। ব্যক্তিগত ভাবে আমি এ সবে বিশ্বাসী নয়। কিন্তু গত মরসুমে খারাপ ফলের পর তাঁর উপদেশ মেনেই সুপারজায়ান্টস থেকে নাম পরিবর্তন করে সুপারজায়েন্ট করা হয়।”

আরও পড়ুন

Advertisement