Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

বাংলাদেশ টেস্টে অমিত মিশ্রর জায়গায় কুলদীপ

অনুশীলন ম্যাচের শেষে বাংলাদেশ দল থেকে ছিটকে গিয়েছেন ইমরুল কায়েস। হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে খেলা হচ্ছে না ইমরুলের। থাইয়ে চোট নিয়ে ছিটকে

সংবাদ সংস্থা
০৭ ফেব্রুয়ারি ২০১৭ ১৭:২০
কুলদীপ যাদব। ছবি: পিটিআই।

কুলদীপ যাদব। ছবি: পিটিআই।

অনুশীলন ম্যাচের শেষে বাংলাদেশ দল থেকে ছিটকে গিয়েছেন ইমরুল কায়েস। হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে খেলা হচ্ছে না ইমরুলের। থাইয়ে চোট নিয়ে ছিটকে গেলেন তিনি। ঠিক একদিন পর ভারতীয় দল থেকে চোটের জন্য ছিটকে গেলেন অমিত মিশ্র। তাঁর জায়গা দলে এলেন কুলদীপ যাদব। বাংলাদেশের বিরুদ্ধে এক ম্যাচের টেস্ট সিরিজে খেলা হচ্ছে না অমিত মিশ্রর। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু টেস্ট। এই টেস্ট শেষে কয়েকদিন বিশ্রাম নিয়েই শুরু হয়ে যাবে অস্ট্রেলিয়ার বিরদ্ধে ম্যারাথন টেস্ট।

আরও খবর: বোলিং র‌্যাঙ্কিংয়ের লড়াইয়ে অশ্বিন-জাডেজা, নজরে বাংলাদেশ টেস্ট

শেষ টেস্ট সিরিজে নিয়মিত খেলেছেন অমিত। মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন করতে দেখা যায়নি তাঁকে। কারণ তাঁর হাঁটুতে চোট। যে কারণ এই প্রথম জাতীয় টেস্ট দলে জায়গা করে নিলেন কুলদীপ। অমিত মিশ্র ইংল্যান্ডের বিরুদ্ধে বেঙ্গালুরুতে টি২০ ম্যাচে ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পান। গত ১ ফেব্রুয়ারির ঘটনা। ভারতীয় দলের মেডিক্যাল টিমের তরফে বিশ্রাম নিতে বলা হয়েছে অমিত মিশ্রকে। ক’দিন বিশ্রাম নেওয়ার পর আবার দেখা হবে মিশ্রর চোট কেমন জায়গায় রয়েছে।

Advertisement



চোটের জন্য ছিটকে গেলেন অমিত মিশ্র। ছবি: এএফপি।

বাংলাদেশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে খেলেছেন কুলদীপ। যেখানে তাঁর বোলিং ১/৩২ ও ২/২। ১৬ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনদিনের খেলায়ও তিনি রয়েছেন দলে। ইরানি কাপে রেস্ট অফ ইন্ডিয়া দলেও ছিলেন তিনি। কিন্তু কোনও উইকেট পাননি। এখনও পর্যন্ত ২২টি প্রথম শ্রেনীর ম্যাচ খেলে ৮১টি উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। গড় ৩৩.১১। ভারতের টেস্ট দলে আরও তিনজন স্পিনার রয়েছে। সেই তালিকায় রয়েছেন, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা ও জয়ন্ত যাদব। শেষ টেস্টে চোট পেয়েছিলেন জয়ন্ত। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে নিজের ফিটনেস প্রমাণ করে দিয়েছেন তিনি।

আরও পড়ুন

Advertisement