Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

কুম্বলের সমর্থনে এ বার মুখ খুললেন সচিন

সংবাদ সংস্থা
১৩ জুলাই ২০১৬ ১৪:২১
এক সঙ্গে দুই গ্রেট। ফাইল চিত্র।

এক সঙ্গে দুই গ্রেট। ফাইল চিত্র।

ভারতীয় কোচ নির্বাচন নিয়ে চলতি বিতর্কে অবশেষে মুখ খুললেন সচিন তেন্ডুলকর। সচিন-সৌরভ-লক্ষ্ণণদের তিন সদস্যের কমিটি কয়েক দিন আগে ভারতীয় দলের কোচ হিসাবে অনিল কুম্বলেকে মনোনিত করেছে। প্রাক্তন টিম ডিরেক্টর রবি শাস্ত্রীকে টপকে কুম্বলেকে কোচ করায় বিতর্কের সৃষ্টি হয়েছিল। বাগ্‌যুদ্ধে জড়িয়ে পড়েছিলেন সৌরভ এবং রবি শাস্ত্রী। কুম্বলের সমর্থনে সৌরভ মুখ খুললেও এত দিন চুপ ছিলেন কমিটির বাকি দুই সদস্য। এ বার এই বিষয়ে মুখ খুললেন সচিন তেন্ডুলকরও। দাবি করলেন, দেশকে বড় মুহূর্তে জিততে শেখাবেন কুম্বলে।

মঙ্গলবার লন্ডনে একটি সাংবাদিক সম্মেলনে সচিন বলেন, “অ্যাডভাইজারি কমিটিতে কী আলোচনা হয়েছে, তা বলা উচিত হবে না। তবে কুম্বলে যে দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন তাতে আমার কোনও সন্দেহ নেই। আমার বিশ্বাস বড় মঞ্চে কী ভাবে জেতা যায়, দলের তরুণদের তা সেখাতে পারবে জাম্বো।”

কুম্বলের প্রশংসা করলেও দলে রবি শাস্ত্রীর ভূমিকারও প্রশংসা করেছেন সচিন। তাঁর মতে, “রবি অসাধারণ কাজ করেছে। আমি নিজে ওর সঙ্গে ক্রিকেট খেলেছি। জানি ও দলকে কী দারুন ভাবে অনুপ্রাণীত করে।”

Advertisement

তবে কুম্বলে যে অনেকটাই এগিয়ে, তা-ও স্বীকার করে নিয়েছেন মাস্টার ব্লাস্টার। “অনিলের মতো লড়াকু ক্রিকেটার আমি খুব কম দেখেছি। যে কোনও পরিস্থিতিতে ও লড়াই ছাড়ে না। জেতার সঠিক মন্ত্র দলকে ও যে ভাবে দিতে পারবে, আর কেউ তা পারবে না”— দাবি সচিনের।

আরও পড়ুন:
টি-টোয়েন্টির সেরা পাঁচ রেকর্ড যা এখনও অধরা

আরও পড়ুন

Advertisement