Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

#মিটুতে এ বার অভিযুক্ত মালিঙ্গা

নিজস্ব প্রতিবেদন
১২ অক্টোবর ২০১৮ ০৪:৩৬
কাঠগড়ায়: মালিঙ্গার দিকে অভিযোগের আঙুল। —ফাইল চিত্র।

কাঠগড়ায়: মালিঙ্গার দিকে অভিযোগের আঙুল। —ফাইল চিত্র।

#মিটুর স্রোতে এ বার আক্রান্ত শ্রীলঙ্কার আর এক ক্রিকেটার। তিনি লাসিথ মালিঙ্গা। তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছেন অজ্ঞাতপরিচয় এক মহিলা। যাঁর বয়ান পাল্টা টুইট করে এই অভিযোগ প্রকাশ্যে এনেছেন গায়িকা চিন্ময়ী শ্রীপদা। অজ্ঞাতনামা সেই মহিলা তাঁর বয়ানে কোনও ক্রিকেটারের নাম না করলেও শ্রীপদা টুইট মারফত জানিয়ে দেন, অভিযুক্ত ক্রিকেটার হলেন মালিঙ্গা। আগের দিনই শ্রীলঙ্কার আর এক প্রাক্তন ক্রিকেটার, অর্জুন রণতুঙ্গার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন এক বিমানসেবিকা।

কী ঘটেছিল মালিঙ্গাকে নিয়ে? মহিলার অভিযোগ, তাঁকে হোটেলের ঘরে নিয়ে গিয়ে যৌন হেনস্থার চেষ্টা করেন ওই পেসার। ওই মহিলার বক্তব্য, ‘‘আমি নিজের পরিচয় জানাতে চাই না। বছর কয়েক আগের ঘটনা। তখন আমি মুম্বইয়ে। আইপিএল চলছিল। আমি আর আমার বন্ধু তখন হোটেলে থাকি। একদিন লবিতে আমার বন্ধুকে খোঁজার সময় শ্রীলঙ্কার এক বিখ্যাত ক্রিকেটারের সঙ্গে দেখা হয়ে যায়। সেই ক্রিকেটার আমাকে বলে, ‘তোমার বন্ধু আমার ঘরে আছে।’ এর পরে আমি ওই ক্রিকেটারের সঙ্গে তার ঘরে গিয়ে দেখি, আমার বন্ধু সেখানে নেই। তখনই ওই ক্রিকেটার আমাকে যৌন নির্যাতন করার চেষ্টা করে।’’ মহিলা জানাচ্ছেন, তিনিও উচ্চতা এবং ওজনে মালিঙ্গার সমান সমান হলেও পাল্টা লড়াই করতে পারেননি। মহিলা জানিয়েছেন, এর পরেই এক হোটেলকর্মী ওই ঘরে আসেন। তখনই তিনি দৌড়ে বাথরুমে চলে যান। হোটেলকর্মী ঘর থেকে চলে যাওয়া মাত্র তিনি সংশ্লিষ্ট ক্রিকেটারের ঘর থেকে বেরিয়ে যান। মহিলা আরও বলেছেন, ‘‘আমি চূড়ান্ত লাঞ্চিত হয়েছিলাম। জানি অনেকেই বলবেন, আমি ইচ্ছে করে ওই ক্রিকেটারের ঘরে গিয়েছিলাম। কারণ ও খুবই বিখ্যাত ক্রিকেটার।’’

আইপিএলের আট মরসুম মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। সীমিত ওভারের ক্রিকেটে তিনি একটা সময় বিশ্বের অন্যতম সেরা বোলার ছিলেন। তাঁর বিরুদ্ধে এই অভিযোগ ছড়িয়ে পড়তেই সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্য পড়ে যায়। তবে রাত পর্যন্ত শ্রীলঙ্কার এই পেসারের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement

আরও পড়ুন

Advertisement