Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রত্যাবর্তনেই চমক, ইউএস ওপেনে বিশ্বের দু’নম্বরকে হারিয়ে দিলেন শারাপোভা

কয়েক দিন আগে পর্যন্ত ইউএস ওপেনে মারিয়ার খেলা নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছিল টেনিস সার্কিটে। অবশেষে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে ইউএস ওপেনে জায়গ

সংবাদ সংস্থা
২৯ অগস্ট ২০১৭ ১২:৪৮
Save
Something isn't right! Please refresh.
প্রত্যবর্তনেই চমক দিলেন রাশিয়ান টেনিস সুন্দরী। ছবি: গেটি ইমেজ।

প্রত্যবর্তনেই চমক দিলেন রাশিয়ান টেনিস সুন্দরী। ছবি: গেটি ইমেজ।

Popup Close

একেই হয়ত বলে স্বপ্নের প্রত্যাবর্তন। কোর্টে ফিরেই গ্র্যান্ডস্ল্যামের মতো টুর্নামেন্টে বিশ্বের দু’নম্বর টেনিস তারকা সিমোনা হালেপকে ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে উড়িয়ে দিলেন মারিয়া শারাপোভা। কয়েক দিন আগে পর্যন্ত ইউএস ওপেনে মারিয়ার খেলা নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিয়েছিল টেনিস সার্কিটে। অবশেষে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে ইউএস ওপেনে জায়গা করে নেন তিনি। কানাঘুঁষোও চলছিল প্রায় দেড় বছরের নির্বাসন কাটিয়ে এই বয়সে হয়ত নিজের পুরনো ফর্মের ধারেকাছে পাওয়া যাবে না শারাপোভাকে। কিন্তু তিনি যে র‌্যাকেট হাতে এখনও সমান সাবলীল, হারাতে পারেন যে কোনও প্রতিপক্ষকে, তা আরও এক বার প্রমাণ করে দিলেন এই রাশিয়ান টেনিস সুন্দরী।

এ দিন ম্যাচের প্রথম থেকেই নিয়ন্ত্রণ ছিল শারাপোভার হাতে। দু’নম্বর তারকা হালেপ চেষ্টা করলেও পারেননি শারাপোভার নিখুঁত প্লেসিংয়ের যোগ্য জবাব দিতে। এ দিনের ম্যাচে হালেপের থেকে প্রায় সব ক্ষেত্রেই এগিয়ে ছিলেন এই টেনিস সুন্দরী। কোর্ট কভার করা থেকে ব্যাকহ্যান্ড-ফোরহ্যান্ড সব বিভাগেই রোমানিয়ান প্রতিপক্ষকে টেক্কা দিয়েছেন প্রাক্তন এক নম্বর টেনিস তারকা।

আরও পড়ুন: রাফাকে কোর্টে চান ফেডেরার

Advertisement

আরও পড়ুন: চিনের প্রাচীর উপড়ে নতুন সিন্ধু সভ্যতা

ম্যাচের শেষে শারাপোভা বলেন, “ম্যাচ পয়েন্ট অর্জন করার আগে পর্যন্ত একটা চাপ কাজ করেই। কিন্তু ম্যাচ জেতার পর যে আনন্দ হয় সেটা ভাষায় প্রকাশ করার নয়। এই মুহূর্তের জন্যই তো এত পরিশ্রম করা।”

নিষিদ্ধ মাদক সেবনের জন্য গত ১৫ মাস টেনিস সার্কিটে নামতে পারেননি মারিয়া। টেনিস সার্কিটে নামার বিষয় নিষেধাজ্ঞা ছিল তাঁর উপর। তবে এরই মাঝে ফরাসি ওপেনে ওয়াইল্ড কার্ড এন্ট্রি নিয়ে কোর্টে নামার চেষ্টা করেছিলেন মারিয়া। কিন্তু রোলাঁ গাঁরো কর্তৃপক্ষ তাঁর সেই অনুরোধ রাখেনি। ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে মারিয়া শেষ গ্র্যান্ডস্ল্যাম খেলেছিলেন।



Tags:
Maria Sharapova Simona Halep US Openমারিয়া শারাপোভাসিমোনা হালেপ
Something isn't right! Please refresh.

Advertisement