Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সংবাদ সংস্থা

অবসরে সাঁতারের একসময়ের ‘বিস্ময় বালিকা’ মিসি

পাঁচটি অলিম্পিক সোনার মালকিন মিসি বৃহস্পতিবার নিজের অবসরের কথা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন টুইট করে। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ১০০ ও ২০০ মি

২০ ডিসেম্বর ২০১৮ ১৭:১৮
Save
Something isn't right! Please refresh.
মাত্র তেইশেই অবসর মিসি ফ্র্যাঙ্কলিনের।

মাত্র তেইশেই অবসর মিসি ফ্র্যাঙ্কলিনের।

Popup Close

মাত্র তেইশ বছর বয়সেই অবসর সরণীতে ঢুকে পড়লেন মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা সাঁতারু মিসি ফ্র্যাঙ্কলিন। পাঁচটি অলিম্পিক সোনার মালকিন মিসি বৃহস্পতিবার নিজের অবসরের কথা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন টুইট করে। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে ১০০ ও ২০০ মিটার ব্যাকস্ট্রোকে সোনা জিতে গোটা সাঁতার দুনিয়াকে চমকে দিয়েছিলেন মিসি। তখন তাঁর বয়স ছিল মাত্রই ১৭ বছর।

যারমধ্যে ২০০ মিটার ব্যাকস্ট্রোকে মিসি সোনা জিতেছিলেন বিশ্বরেকর্ড গড়ে। যে রেকর্ড টানা ছয় বছর ধরে অক্ষত ছিল। সেই বছরই বিশ্বের সেরা সাঁতারুর পুরস্কারও পেয়েছিলেন মিসি। এত কম বয়সে কেন সরে গেলেন? কারণ হিসেবে মিসি জানিয়েছেন, কাঁধের চোটই তাঁর বর্ণময় কেরিয়ারে যবণিকা টেনে দিল।

টানা তিন বছর ধরে চোটের ধাক্কায় আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক আসরে সেভাবে নামতেই পারেননি। লন্ডন গেমসে ব্যক্তিগত পর্যায়ে দুটি সোনা জয়ের পাশাপাশিই দলগত বিভাগেও দুটি সোনার পদক গলায় ঝোলান মিসি। চারবছর পর রিও অলিম্পিকে কাঁধের চোট নিয়েও পুলের লড়াইয়ে দেশের হয়ে নেমেছিলেন। তবে, নামমাত্র একটি দলগত বিভাগের সোনা ছাড়া আর কিছুই জোটেনি।

Advertisement

আরও পড়ুন: আর্সেনালকে হারিয়ে লিগ কাপের শেষ চারে টটেনহ্যাম

আরও পড়ুন: সেরা হয়ে সতীর্থদের প্রশংসা মেসির মুখে

২০১৩ সালের বার্সেলোনা বিশ্ব চ্যাম্পিয়নশিপে হাফ ডজন সোনা জিতেছিলেন মিসি। সেই তাঁকেই অবসরের ঘোষনা করার সময় ভীষনই যন্ত্রনাকাতর লেগেছে। টুইট করে লিখেছেন,”এত কঠিন একটা চিঠি জীবনে আর কখনও লিখিনি। ‘’ সাঁতারের একসময়ের বিস্ময় বালিকা-কে সত্যিই বড্ড যে এভাবে ট্র্যাজিক নায়িকা হয়ে উঠবেন তা কি কেউ ভেবেছিলেন?



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement