Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মেসির বিয়ে নিয়েও এসে পড়ল অস্বস্তিকর বিতর্ক

শাশুড়ি বনাম নববধূ ‘ম্যাচ’

বিতর্কের কেন্দ্রে মেসির মা ও আন্তোনেল্লার খারাপ সম্পর্ক। ফটোগ্রাফারদের সামনে যতই দুই পরিবার হাসিমুখে একসঙ্গে ছবি তুলুক না কেন শোনা যাচ্ছে আন

নিজস্ব প্রতিবেদন
০১ জুলাই ২০১৭ ০৪:৪০
Save
Something isn't right! Please refresh.
উৎসব: ছোটবেলার বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোকে শুক্রবার বিয়ে করলেন লিওনেল মেসি। ফাইল চিত্র

উৎসব: ছোটবেলার বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোকে শুক্রবার বিয়ে করলেন লিওনেল মেসি। ফাইল চিত্র

Popup Close

মোবাইল ফোন নিষিদ্ধ। যাতে কোনও অতিথি অনুষ্ঠানের ছবি তুলে ইন্টারনেটে পোস্ট না করতে পারেন।

অতিথিদের জন্য ব্যক্তিগত বিমানের ব্যবস্থা। ৭০জন হেয়ারস্টাইলিস্ট। নিরাপত্তার দায়িত্বে থাকছেন প্রায় ৪৫০জন পুলিশ অফিসার।

শুক্রবার লিওনেল মেসি আর আন্তোনেল্লা রোকুজ্জোর বিয়ে নিয়ে এমনই আয়োজনের ঘনঘটা রোজারিওয়। আর্জেন্তিনার মহাতারকার বিয়ে নিয়ে স্বভাবতই হইচই ফুটবলমহলে। উৎসবের নেপথ্যে অবশ্য দেখা দিয়েছে বিতর্ক।

Advertisement

বিতর্কের কেন্দ্রে মেসির মা ও আন্তোনেল্লার খারাপ সম্পর্ক। ফটোগ্রাফারদের সামনে যতই দুই পরিবার হাসিমুখে একসঙ্গে ছবি তুলুক না কেন শোনা যাচ্ছে আন্তোনেল্লাকে পছন্দ করেন না মেসির মা সেলিয়া মার্তিনা।

ঘটনার সূত্রপাত দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ। মেসির মা-কে জিজ্ঞেস করা হয় আন্তোনেল্লা পৌঁছে গিয়েছেন দক্ষিণ আফ্রিকায়, তিনি কবে যাচ্ছেন? তখন জবাবে মেসির মা বলেছিলেন, ‘‘আন্তোনেল্লা কে? আমি জানি না।’’ যে ঘটনার পর থেকেই দুই পরিবারের মধ্যে সম্পর্কে ভাঙন ধরে। মেসি নাকি তাঁর পরিবারকে নির্দেশ দিয়েছিলেন আর্জেন্তিনায় থাকার। সাম্প্রতিক কালেও সেই সম্পর্কে কোনও উন্নতি হয়নি।

রোজারিওর সিটি সেন্টারে আন্তোনেল্লাকে বিয়ে করতে চলেছেন মেসি। যার আগে দুই পরিবারের ঠান্ডা যুদ্ধ ফের শিরোনামে। মেসির বিয়ের আগে অতিথিদের থাকার জন্য যে হোটেল ঠিক করা হয়েছে সেখানে দুটো আলাদা ফ্লোরে থাকছেন মেসি ও আন্তোনেল্লার পরিবার। কিন্তু সে সব বিতর্ক উড়িয়ে মেসির খুব ঘনিষ্ঠ এক বন্ধু বলছেন দুই পরিবারের মধ্যে কোনও ঝামেলা নেই। ‘‘খুবই ভাল সম্পর্ক দুই পরিবারের মধ্যে। বৃহস্পতিবারই বিশেষ পার্টির আয়োজন করা হয়। সেখানে দু’জনের পরিবার উপস্থিত ছিল। একসঙ্গে মজা করেছে। কোনও সমস্যাই নেই,’’ বলছেন এল এম টেনের সেই বন্ধু।

অতিথির তালিকা, কারা উপস্থিত থাকবেন সমস্ত কিছুর সিদ্ধান্ত নেন মেসির বাবা জর্জে মেসি। প্রথমে বিবাহ পরিচালনার দায়িত্বে ছিলেন আর্জেন্তিনার বিখ্যাত ওয়েডিং প্ল্যানার বার্বারা দিয়াজ। যিনি আর্জেন্তিনার প্রেসিডেন্ট মরিসিও মাকরির বিবাহ অনুষ্ঠানের পরিচালনার দায়িত্বে ছিলেন। প্রথমে ঠিক করা হয়েছিল মেসির বিয়েতে আসবেন ৬০০জন। কিন্তু সেই অতিথি তালিকা ছেঁটে দাঁড়ায় ৩০০-র আশেপাশে। আবার মাঝপথেই বাদ দেওয়া হয় বার্বারাকে। ভেন্যুও বদলে যায়। হোটেল পুয়ের্তো নর্তো থেকে পাল্টে মেসির বিয়ের ভেন্যু হয় রোজারিওর সিটি সেন্টার। নিমন্ত্রিত সবাইকে আবার নতুন করে বিয়ের কার্ড পাঠানো হয়। সময়ও পাল্টে যায়।

আরও পড়ুন: মেসির বিয়েতে হাজির পিকে-শাকিরা, আমন্ত্রিত নন মারাদোনা

অতিথিদের বিনোদনের জন্য কোনও খামতি রাখছেন না মেসি। ১২টা ব্যক্তিগত বিমানে তাঁর প্রাক্তন ও বর্তমান সতীর্থরা বৃহস্পতিবার রোসারিওয় পৌঁছয়। রোজারিওর সিটি সেন্টারে ক্যাসিনো থেকে শুরু করে বোলিং অ্যালিও আছে অতিথিদের জন্য। এ ছাড়াও ঘাসের কোর্টে টেনিস খেলতে পারবেন সবাই।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ১৫০জন সাংবাদিকও। কিন্তু তাঁদের নির্দেশ দেওয়া হয়েছে বিয়ের অনুষ্ঠান চলাকালীন নির্দিষ্ট জায়গায় থাকতে হবে। হোটেলকর্মীদের সঙ্গে আবার গোপনীয়তা রক্ষার চুক্তিও করা হয়েছে। বিয়ের অনুষ্ঠান শেষে আবার সের্জিও আগেরোর স্ত্রী কারিনা গান গাইবেন। উরুগুয়ের বিখ্যাত ব্যান্ড রমবাই আর মারামার শো দেখার সুযোগও থাকছে অতিথিদের। আন্তোনেল্লার বিয়ের পোশাক আনা হয় ব্যক্তিগত বিমানে।

জাভি, ফাব্রেগাস, পুয়োল, এটোর মতো বিশ্বফুটবলের নক্ষত্রদের উপস্থিতির কারণে কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে রোজারিওকে। মোট ৪৫০জন পুলিশ অফিসার থাকছেন। কিন্তু মেসি নির্দেশ দিয়েছেন যাতে মাঝরাতের আগেই অনুষ্ঠান শেষ করা হয়। কারণ তাঁকে আবার ভোরে বার্সেলোনার ফ্লাইট ধরতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Antonella Roccuzzo Lionel Messi Football Marriage Rosarioআন্তোনেল্লা রোকুজ্জোলিওনেল মেসিরোজারিও
Something isn't right! Please refresh.

Advertisement