Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
BWF

'তুমি দেশের গর্ব', উপরাষ্ট্রপতির গলায় সিন্ধুর প্রশংসা

 ক্রিকেটের দক্ষিণ আফ্রিকার মতো ব্যাডমিন্টন গ্রহেও এই ২৪ বর্ষীয়ার গায়ে একটা তকমা সেঁটে গিয়েছিল। ‘চোকার্স’! অবশে‌ষে বছরের শেষ টুর্নামেন্টে এসে ভাগ্য বদলেছে সিন্ধুর।

উপরাষ্ট্রপতির প্রশংসা কুড়োলেন পিভি সিন্ধু। ফাইল ছবি।

উপরাষ্ট্রপতির প্রশংসা কুড়োলেন পিভি সিন্ধু। ফাইল ছবি।

সংবাদ সংস্খা
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৮ ১৫:৪৫
Share: Save:

সোমবার সকালে হায়দরাবাদে দুজনের সাক্ষাত্ ঘটল। উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু ও ভারতীয় ব্যাডমিন্টনের সোনার মেয়ে পুসারলা বেঙ্কট সাই সিন্ধুর। সদ্য বিডব্লুএফ ট্যুর ফাইনালসে সোনা জিতেছেন সিন্ধু। এই একটা ঝলমলে সাফল্যই কিছুটা হলেও ভুলিয়ে দিতে পেরেছে গোটা বছরের অন্ধকারকে।

Advertisement

শেষ হতে চলা বছরটায় রিও অলিম্পিকের রৌপ্য পদক জয়ী সিন্ধু অল-ইংল্যান্ড, বিশ্ব চ্যাম্পিয়নশিপ সহ আরও বেশ কয়েকটি বড় টুর্নামেন্টের ফাইনালে উঠেছিলেন। কিন্তু, ট্রফি জেতা আর হয়ে উঠছিল না। এশিয়াড থেকে কমনওয়েলথ গেমস-সর্বত্রই ফাইনালে উঠেও শুধু হার আর হার।

ক্রিকেটের দক্ষিণ আফ্রিকার মতো ব্যাডমিন্টন গ্রহেও এই ২৪ বর্ষীয়ার গায়ে একটা তকমা সেঁটে গিয়েছিল। ‘চোকার্স’! অবশে‌ষে বছরের শেষ টুর্নামেন্টে এসে ভাগ্য বদলেছে সিন্ধুর। চিনের গুয়াংঝৌতে যে টুর্নামেন্টের ফাইনালে সিন্ধু হারিয়ে দেন জাপ শাটলার নোজোমি ওকুহারাকে। সরাসরি গেমে প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার পর বিশেষজ্ঞদের ধারণা, নতুন বছরে আরও আত্মবিশ্বাসী, আরও ইতিবাচক মেজাজে পাওয়া যাবে ভারতীয় ব্যাডমিন্টনের এই সময়ের সেরা মুখকে।

আরও পড়ুন: হার মানলেন বঙ্গযোদ্ধারা​

Advertisement


আরও পড়ুন: বিশ্বমানের ড্র্যাগ-ফ্লিকার চাই, দাবি তিরকের​

সোমবার সিন্ধু দর্শনে গিয়ে উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়ার মুখেও শোনা গেল প্রশংসা বাণী। সিন্ধুর সঙ্গে বেশ কিছুটা সময় কাটান উপ রাষ্ট্রপতি। পরে সাংবাদিকদের সামনে তিনি বললেন, “সিন্ধুকে অভিনন্দন। গোটা দেশ ওর জন্য গর্বিত। সম্প্রতি সিন্ধু যে সাফল্য পেয়েছে তাতে সত্যিই ইতিহাস তৈরি হয়েছে। দেশের জন্য প্রভূত সুনাম ও খ্যাতি কুড়িয়ে এনেছে। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.