×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

আটকে গেল জ়িদানের রিয়াল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ অক্টোবর ২০২০ ০৩:৫০
ছবি এএফপি।

ছবি এএফপি।

মনচেনগ্ল্যাডবাখ ২ • রিয়াল ২

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের জয় এখনও অধরা। মঙ্গলবার বরুসিয়া মনচেনগ্ল্যাডবাখের বিরুদ্ধে ২-২ গোলে ম্যাচ শেষ করে জ়িনেদিন জ়িদানের দল। সংযুক্ত সময়ে কাসেমিরোর গোল নিশ্চিত হার থেকে রক্ষা করে দলকে।

৩৩ এবং ৫৮ মিনিটে মার্কাস থুরামের গোলে এগিয়ে যায় মনচেনগ্ল্যাডবাখ। ম্যাচ শেষের তিন মিনিট আগে করিম বেঞ্জেমা এবং সংযুক্ত সময়ের তিন মিনিটে কাসেমিরোর গোলের সুবাদে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। জ়িনেদিন জ়িদান বলেছেন, “ড্র হলেও আমার দল দেখিয়ে দিয়েছে, কী ভাবে এই পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে হয়।”

Advertisement

ত্রাতা খিমিচ: গতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ২-১ গোলে হারিয়েছে লোকোমোটিভ মস্কোকে। ম্যাচের ১৩ মিনিটে লিয়ন গোরেৎস্কা গোল করে এগিয়ে দেন বায়ার্নকে। ৭০ মিনিটে সমতা ফেরান অ্যান্টন মিরানচুক। ৭৯ মিনিটে জয়ের গোল জোশুয়া খিমিচের।

সন্তুষ্ট পেপ: চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত গতিতে এগোচ্ছেন রাহিম স্টার্লিংরা। মঙ্গলবার ম্যান সিটি ৩-০ গোলে হারায় মার্সেইকে। গোলদাতা ফেরান তোরহেস, ইকে গুন্দোয়ান এবং রাহিম স্টার্লিং। পেপ বলেছেন, “দল আবার ধারাবাহিকতা ফিরে পাচ্ছে।”

১০ হাজার গোল লিভারপুলের: লিভারপুল ২-০ গোলে হারিয়েছে মিদজিল্যান্ডকে। ৫৫ মিনিটে দিয়োগো জোটা এবং সংযুক্ত সময়ে মহম্মদ সালাহ পেনাল্টি থেকে গোল করেন। জোটার গোলের পরেই ক্লাবের ইতিহাসে দশ হাজারতম গোল পূর্ণ হয় লিভারপুলের।

ছন্দে আতলেতিকো: মঙ্গলবার আতলেতিকো দে মাদ্রিদ ৩-২ গোলে হারায় সালসবার্গকে। দিয়েগো সিমিয়োনের দলের গোলদাতা হোয়াও ফেলিক্স (৫২ এবং ৮৫ মিনিট) এবং মার্কোস লোরেন্তে (২৯ মিনিট)।

Advertisement