Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফের ভেঙে গেল সৌরভ-দ্রাবিড়ের ৩১৮ রানের পার্টনারশিপের রেকর্ড

১৯৯৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়ে জুটিতে সেই বিখ্যাত ৩১৮ রানের পার্টনারশিপ ভেঙে দিল রিকি ওয়েসেলস এবং মাইকেল

সংবাদ সংস্থা
০৭ জুন ২০১৬ ১৬:০৭
Save
Something isn't right! Please refresh.
ছবি-আইসিসি

ছবি-আইসিসি

Popup Close

১৯৯৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়ে জুটিতে সেই বিখ্যাত ৩১৮ রানের পার্টনারশিপ ভেঙে দিল রিকি ওয়েসেলস এবং মাইকেল লুম্বের জুটি। যদিও আন্তজার্তিক ক্রিকেটে নয়। রয়াল লন্ডন ওয়ান ডে কাপের একটি ম্যাচে নটিংহ্যাম্পশায়েরর হয়ে ওয়েসেলস ও লুম্বের ৩৪৮ রানের পার্টনারশিপ নতুন করে লেখা হল রেকর্ডবুকে।

রিকি ওয়েসেলস ও মাইকেল লুম্ব মাত্র ৩৯.২ বলে ৩৪২ রানের পার্টনারশিপ তৈরি করেন। ওয়েসেলস ৯৭ বলে ১৪৬ রান করে জীবনের সেরা ইনিংস খেলেন। অন্যদিকে লুম্বও করেন ১৮৪ রান । নটিংহ্যাম্পশায়ার ৮ উইকেটে ৪৪৫ রান তোলে। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি হল দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। যদিও এই ম্যাচ জিততে অনেক কাঠ খড় পোড়াতে হয়েছে নটিংহাম্পশায়ারকে। নরথাম্পটনশায়ার ৪২৫ রান তোলে। মাত্র ২০ রানে ম্যাচ জেতে নটিংহাম্পশায়ার।

আরও খবর- সে দিনের শারজা জয়ী ভারতীয় ক্রিকেটাররা এখন কে কোথায়?

Advertisement

ইংল্যান্ডের মাটিতে ১৯৯৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে গড়া সৌরভ রাহুলের ৩১৮ রান পার্টনারশিপ সেরা ছিল ক্রিকেট ইতিহাসে। বেশিদিন টেকেনি এই রেকর্ডও। ফের রাহুল ও সচিন মিলে এই রেকর্ড ভেঙে দেয়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৩১ রানের পার্টনারশিপ করেন তাঁরা। যদিও একদিনের ক্রিকেটে সর্বোচ্চ পার্টনারশিপের দখল কিন্তু ক্রিস গেইল ও ম্যাথিউ স্যামুয়েলসের। ২০১৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩৭২ রানের পার্টনারশিপ করেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement