Advertisement
১৪ জুন ২০২৪
saina nehwal

Saina Nehwal: কমনওয়েলথ, এশিয়ান গেমসের ট্রায়ালে অংশ নেবেন না সাইনা

ভারতীয় দল নির্বাচনী ট্রায়ালে অংশ নেওয়ার অর্থ সাইনা থাকবেন না থমাস এবং উবের কাপের দলেও। কারণ এই সব প্রতিযোগিতার জন্য এক বারেই ট্রায়াল হবে।

সাইনা নেহওয়াল।

সাইনা নেহওয়াল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৬:৪৮
Share: Save:

ভারতের হয়ে কি আর খেলবেন না সাইনা নেহওয়াল? এমন কথা নিজে অবশ্য বলেননি সাইনা। কিন্তু জানিয়েছেন এ বছর কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসের জন্য ভারতীয় দলের ট্রায়ালে যোগ দেবেন না। ফলে ৩২ বছরের ব্যাডমিন্টন খেলোয়াড়ের দেশের হয়ে খেলার সম্ভাবনা কার্যত নেই।

বেশ কিছু দিন ধরেই চেনা ছন্দে নেই সাইনা। কোনও প্রতিযোগিতাতেই বেশি দূর এগোতে পারছেন না। লন্ডন অলিম্পিক্সে মহিলাদের ব্যাডমিন্টন সিঙ্গলসে ব্রোঞ্জ জয়ী সাইনা দু’বার কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা জিতেছেন। সাইনা ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়াকে (বাই) নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।

ভারতীয় দল নির্বাচনী ট্রায়ালে অংশ নেওয়ার অর্থ সাইনা থাকবেন না থমাস এবং উবের কাপের দলেও। কারণ এই সব প্রতিযোগিতার জন্য এক বারই ট্রায়াল হবে। কমনওয়েলথ গেমসের দলে থাকবেন মোট ১০ জন ব্যাডমিন্টন খেলোয়াড়। পাঁচ জন করে পুরুষ ও মহিলা খেলোয়াড় থাকবেন। এশিয়ান গেমস, থমাস কাপ এবং উবের কাপের ভারতীয় দলে থাকবেন ২০ জন ব্যাডমিন্টন খেলোয়াড়। ১০ জন করে পুরুষ এবং মহিলা খেলোয়াড় সুযোগ পাবেন।

বাই-এর পক্ষে জানানো হয়েছে বিশ্বক্রমতালিকায় প্রথম ১৫ জনের মধ্যে থাকা ব্যাডমিন্টন খেলোয়াড়রা সরাসরি সুযোগ পাবেন ভারতীয় দলে। বিশ্বক্রমতালিকায় ১৬ থেকে ৫০-এর মধ্যে থাকা ব্যাডমিন্টন খেলোয়া়ড়দের অংশ নিতে হবে ট্রায়ালে। এই ট্রায়াল থেকেই ২০২৪ অলিম্পিক্সের জন্য প্রাথমিক দলও বেছে নেওয়া হবে। ট্রায়ালে যোগ না দেওয়ার অর্থ চলতি মরসুমে ভারতীয় দলে সাইনাকে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রায় থাকছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE