Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Shikhar Dhawan may axe from next series

পরের সিরিজ থেকে বাদ পড়তে পারেন শিখর ধবন

পর পর ব্যর্থ। তাও দলে জায়গা করে নিচ্ছেন প্রতিনিয়ত। এ বার হয়তো বাদ পড়তেই হচ্ছে শিখর ধবনকে। কলকাতা টেস্টের তৃতীয় দিন ভারতের দ্বিতীয় ইনিংসে ট্রেন্ট বোল্টের বলে যেভাবে এলবিডব্লু হলেন সেটা সত্যি অপ্রত্যাশিত।

রবিবার আউট হওয়ার পর ইডেনে শিখর ধবন। ছবি: পিটিআই।

রবিবার আউট হওয়ার পর ইডেনে শিখর ধবন। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৬ ২৩:৩৭
Share: Save:

পর পর ব্যর্থ। তাও দলে জায়গা করে নিচ্ছেন প্রতিনিয়ত। এ বার হয়তো বাদ পড়তেই হচ্ছে শিখর ধবনকে। কলকাতা টেস্টের তৃতীয় দিন ভারতের দ্বিতীয় ইনিংসে ট্রেন্ট বোল্টের বলে যেভাবে এলবিডব্লু হলেন সেটা সত্যি অপ্রত্যাশিত। প্রথম ইনিংসে এক রান করেছিলেন। এই ইনিংসে তাঁর রান ১৭। লোকেশ রাহুল আহত হয়ে দলের বাইরে চলে যাওয়ায় শিখর ধবনের সামনে সুযোগ ছিল নিজেকে প্রমাণ করে দলে জায়গা আবার ফিরে পাওয়ার। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ তিনি। লোকেশ রাহুলের জায়গায় ইতিমধ্যেই দলে চলে এসেছেন গৌতম গম্ভীর। প্রথমশ্রেনীর ক্রিকেটে শেষ হওয়ার মরসুমে যিনি ছিলেন দুরন্ত ফর্মে। যাঁকে রাহুলের বদলে না নিয়ে পারেননি নির্বাচকরা। এমন অবস্থায় তৃতীয় ও শেষ টেস্টে যে শিখর ধবনকে বসিয়ে তাঁকে সুযোগ দেওয়াই হতে পারে। যা খবর তাতে শিখর ধবনকে নিয়ে বিরক্ত টিম ম্যানেজমেন্ট। কেউ কেউ বলছেন, এটাই তাঁর শেষ সুযোগ। ডোমেস্টির ক্রিকেটে খেলে গৌতম গম্ভীরের মতোই তাঁকে আবার প্রমাণ করে ফিরে আসতে হবে এ বার।

Advertisement

এমনিতে বিরাট কোহালির সঙ্গে শোনা যায় গম্ভীরের সম্পর্ক এতটাও ভাল নয়। তবে, এ বার রাহুলের পরিবর্ত হিসেবে গম্ভীরকে দলে চেয়েছিলেন স্বয়ং কোহালিই। ইডেন টেস্টের সময় গম্ভীর-কোহালিকে হালকা মেজাজে কথা বলতেও দেখা গিয়েছে। দু’জনের সম্পর্কের উষ্ণতা অনেকটাই কেটে গিয়েছে। যাতে বোঝা গিয়েছে অতীতের সমস্যা কাটিয়ে দু’জনেই বেরিয়ে আসতে চাইছে।

তাঁর মত ছিল, গম্ভীর স্পিন বল খেলতে অনেকের থেকে বেশি স্বচ্ছ্বন্দ। মহেন্দ্র সিংহ ধোনিও কয়েকদিন আগে বলেছিলেন, স্পিন বোলিংয়ের ক্ষেত্রে গম্ভীর সেরা ওপেনার। এটা যতটা সত্যি ততটাই সত্যি ধবনের স্পিন বোলিং খেলার সমস্যা। এর আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই হোক বা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে, দুই সিরিজেই চূড়ান্ত ফ্লপ তিনি। যেখানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ধবনের চার ম্যাচে মোট রান ১৫০ আর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচে ১৩৮। তার পরও কিউইদের বিরুদ্ধে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ ধবন।

শিখর ধবনকে যাঁরা কাছ থেকে চেনে ন তাঁদের মতে, তাঁর স্ত্রী ও ছেলে অস্ট্রেলিয়ার রয়েছে এই মুহূর্তে। বাবা-মা থাকেন দিল্লিতে। দুই পরিবারকে সময় দিতে গিয়েই ক্রিকেট থেকে দুরে সরে গিয়েছেন তিনি। তবে তাঁদের বিশ্বাস লড়াকু ধবন ঠিক ফিরে আসবেন স্বমহিমায়। এদিকে, ট্রেন্ট বোল্টের বাউন্সারে হাতে চোট পাওয়া পরে ধবনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হল এক্স-রে করার জন্য। এক্স-রে রিপোর্ট এখনও পাওয়া না গেলেও পরের ম্যাচে তাঁকে পাওয়া নিয়ে সংশয় রয়েছ।

Advertisement

আরও খবর

আট উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে চাপে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.