Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল-জার্মানি দেখছে কলকাতা

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১৬ অক্টোবর ২০১৭ ২১:২৯
জয়ের উচ্ছ্বাস জার্মান দলে। —ফিফার ফাইল চিত্র।

জয়ের উচ্ছ্বাস জার্মান দলে। —ফিফার ফাইল চিত্র।

একটা-দুটো নয়, জার্মানির কাছে চার চারটি গোল হজম করতে হল কলম্বিয়াকে। সোমবার প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ৪-০ গোলে কলম্বিয়াকে হারিয়ে দিল জার্মানরা। দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে এ দিন প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল কলম্বিয়া ও জার্মানি। জার্মানির অধিনায়ক ও তারকা স্ট্রাইকার জান ফিয়েত আর্পের জোড়া গোল রয়েছে এই চারের মধ্যে। বাকি দুটো গোল ইয়ান বিসেক ও জন ইয়েবোয়া।

আরও পড়ুন

বিশ্বকাপ ছেড়ে ডর্টমুন্ডে ফিরছে স্যাঞ্চো

Advertisement

শুরু করেছিলেন অধিনায়কই। ম্যাচ শুরুর ৭ মিনিটের মধ্যেই গোল করে জার্মানিকে এগিয়ে দেন জান। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সেই ১৯৮৫তে রানার্স হয়েছিল জার্মানি। সেটাই ছিল অনূর্ধব-১৭ বিশ্বকাপের শুরু। আবারও সামনে ভাল ফলের হাতছানি। জার্মানিকে কোয়ার্টার ফাইনালে খেলতে হবে ২২ অক্টোবর কলকাতার মাঠে। প্রতিপক্ষ কে হবে তা নির্ধারিত হবে ১৮ অক্টোবর কোচিতে ব্রাজিল-হন্ডুরাস ম্যাচের পরই। যদিও এখন থেকেই ব্রাজিল-জার্মানি কোয়ার্টার ফাইনাল দেখার জন্য তাততে শুরু করেছে কলকাতা।

আরও পড়ুন

রেফারিংয়ে নারী-পুরুষ বিভেদ মানতে নারাজ এস্তার স্তাবুলি

কলম্বিয়ার রক্ষণ ও গোলকিপিংয়ের ভুলেই চার গোল হজম করতে হয়েছে। এই সেই কলম্বিয়া যাদের বিরুদ্ধে দুরন্ত লড়াই দিয়েও ২-১ গোলে হারতে হয়েছিল ভারতকে। সেই কলম্বিয়া গ্রুপ ‘এ’ থেকে দ্বিতীয় হয়ে উঠেছিল প্রি-কোয়ার্টার ফাইনালে। এ বার জার্মানির কাছে হেরে ছিটকে যেতে হল কলম্বিয়াকে।

আরও পড়ুন

Advertisement