Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

রিচার্ডসের বিশ্বাস, কোহালির জন্যই সিরিজ জিতবে ভারত

নিজস্ব প্রতিবেদন
২১ ডিসেম্বর ২০১৮ ২০:৩০
ব্য়াটসম্যান কোহালিকে অবশ্য এখনই গ্রেট বলতে চাইছেন না রিচার্ডস।

ব্য়াটসম্যান কোহালিকে অবশ্য এখনই গ্রেট বলতে চাইছেন না রিচার্ডস।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই টেস্টে ভারতই জিতবে বলে মনে করছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস। আর সেই জয়ে বড় ভূমিকা থাকবে অধিনায়ক বিরাট কোহালির, বলেছেন তিনি।

সংবাদসংস্থাকে রিচার্ডস বলেছেন, “টেস্ট সিরিজ জেতার দুর্দান্ত সুযোগ রয়েছে ভারতের সামনে। পার্‌থে ওরা ঝটকা খেয়েছে ঠিকই। কিন্তু তার পরও সিরিজ জিততে পারে। বিরাটের মতো অধিনায়ক রয়েছে ভারতের, যে কিনা আবেগকে সঙ্গে করে মাঠে নামে। লড়াই করার মানসিকতা ওর রয়েছে। সতীর্থদের জয়ের লক্ষ্যে টেনে নিয়ে যাওয়ার ক্ষমতাও কোহালির আছে।” অর্থাত্, অধিনায়ক কোহালিতে আস্থা রাখছেন তিনি।

তবে অস্ট্রেলিয়াকে হারানো যে সহজ হবে না, তা জানিয়ে দিয়েছেন রিচার্ডস। তাঁর কথায়, “স্মিথ-ওয়ার্নার ছাড়াও অস্ট্রেলিয়াকে হারানো খুব কঠিন। প্রতিভার অভাব ওরা ঢেকে দিচ্ছে আগ্রাসী মানসিকতা দিয়ে।” ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজ এখন ১-১ অবস্থায়। সিরিজের চতুর্থ টেস্ট মেলবোর্নে শুরু হচ্ছে ২৬ ডিসেম্বর।

Advertisement

আরও পড়ুন: টেস্ট সিরিজ হারবে ভারত, ভবিষ্যদ্বাণী মাইকেল ভনের​

আরও পড়ুন: পার্‌থ টেস্ট হেরেও বাড়তি বিশ্রামে কোহালিরা!​

রিচার্ডস অবশ্য কোহালিকে এখনই গ্রেটদের মধ্যে রাখছেন না। তিনি বলেছেন, “আধুনিক যুগের ক্রিকেটারদের মধ্যে কোহালিই আমার ফেভারিট। আমার মনে হয়, কোহালির কেরিয়ার শেষ করা পর্যন্ত অপেক্ষা করা উচিত। এখনই রায় দেওয়া ঠিক হবে না। তবে নিশ্চিত ভাবেই এখন ও দারুণ জায়গায় রয়েছে। ভারত চিরকালই রোলমডেল করার মতো ব্যাটসম্যান পেয়েছে। সুনীল গাওস্কর যেমন ভারতীয় ব্যাটসম্যানশিপের গডফাদার। তারপর এসেছে সচিন তেন্ডুলকর। আর এখন এসেছে বিরাট কোহালি।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement