Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Sports News

আরও এক মাইলস্টোনের সামনে বিরাট কোহালি

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি ও ইংল্যান্ডের জো রুটের থেকে অল্প কিছু রানেই পিছিয়ে রয়েছেন তিনি। আর ৪৫ রান করতে পারলেই শীর্ষে পৌঁছে যাবেন তিনি। দু প্লেসির থেকে ৪৫ ও জো রুটের থেকে মাত্র ১৬ রানে পিছিয়ে রয়েছেন তিনি।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ১৯:২৬
Share: Save:

আবারও দারুণ ফর্মে ভারতীয় ক্রিকেট দল। দারুণ ফর্মে অধিনায়ক বিরাট কোহালিও। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচেও তাঁর ব্যাট থেকে এসেছে অপরাজিত ৮২ রানের অনবদ্য ইনিংস। ৭০ বলে করা সেই ইনিংসের সৌজন্যে শিখর ধবনের সঙ্গে ১৯৭ রানের পার্টনারশিপও করেছিলেন কোহালি। এই পার্টনারশিপেই দারুণ জয় ভারতের। সিরিজেও এগিয়ে যাওয়া। কিন্তু ৮২ রানের এই অনবদ্য ইনিংসের পর একটা রেকর্ডের খুব কাছে পৌঁছে গিয়েছেন বিরাট।

Advertisement

আরও পড়ুন

কিট নিয়ে সমস্যায় বিরাটরা

বাংলাদেশের স্পিন পরামর্শক হলেন সুনীল জোশী

Advertisement

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি ও ইংল্যান্ডের জো রুটের থেকে অল্প কিছু রানেই পিছিয়ে রয়েছেন তিনি। আর ৪৫ রান করতে পারলেই শীর্ষে পৌঁছে যাবেন তিনি। এই ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রান পুড়ে ফেলবেন নিজের পকেটে। দু প্লেসির থেকে ৪৫ ও জো রুটের থেকে মাত্র ১৬ রানে পিছিয়ে রয়েছেন তিনি। ৮২ রানের এই ইনিংসের সুবাদে ইয়ন মর্গ্যানকে টপকে এই তালিকার তিন নম্বরে উঠে এসেছেন আগেই। এ বার শীর্ষে পৌঁছনোর লক্ষ্য।

১৪ ম্যাচে কোহালির বর্তমান রান ৭৬৯। দু প্লেসির সেখানে ১৬ ম্যাচে ৮১৪। রুটের ১৪ ম্যাচে ৭৮৫। কিন্তু গড় দেখলে কোহালি এগিয়ে সবার থেকে। কোহালির গড় ৯৬.১, রুট ৭১.৩ ও দু প্লেসি ৫৮.১। এই শ্রীলঙ্কার মাটিতেই কোহালির হাতে রয়েছে আরও চারটি ওয়ান ডে। যার ফলে টপকে শীর্ষে পৌঁছে যাওয়াটা খুব একটা কঠিন হবে না। ১৯ সেপ্টেম্বরের আগে কোনও ওয়ান ডে খেলবে না ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাও আগামী ১৫ অক্টোবরের আগে কোনও ওয়ান ডে খেলবে না। যে কারণে কোহালির পক্ষে শীর্ষ স্থান ধরে রাখা সহজ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.