Advertisement
২০ এপ্রিল ২০২৪

বাবলু ফের তৃণমূলে, ভাঙড় থেকে যোগ বিজেপি-তে

বিজেপি-র বিরুদ্ধে ‘অসহিষ্ণুতা’র অভিযোগ তুলে ওই দল ছেড়ে তৃণমূলে ফিরে গেলেন বাবলু করিম। গত পুরভোটে টিকিট না পেয়ে তৃণমূল ছেড়ে বিজেপি-তে গিয়েছিলেন বাবলু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৬ ০৩:৪১
Share: Save:

বিজেপি-র বিরুদ্ধে ‘অসহিষ্ণুতা’র অভিযোগ তুলে ওই দল ছেড়ে তৃণমূলে ফিরে গেলেন বাবলু করিম। গত পুরভোটে টিকিট না পেয়ে তৃণমূল ছেড়ে বিজেপি-তে গিয়েছিলেন বাবলু। বন্দর এলাকায় কলকাতা পুরসভার ৭৫ নম্বর ওয়ার্ডে বিজেপি-র প্রার্থীও হয়েছিলেন। তবে সিপিএম প্রার্থীর কাছে তিনি পরাজিত হন। এ বার বিধানসভা ভোটের আগে তিনি ফের চলে গেলেন তৃণমূলে।

তৃণমূল সূত্রের খবর, রবিবার খিদিরপুরের আর্য পরিষদ বিদ্যামন্দিরে বন্দর এলাকার বিধানসভা কেন্দ্রের কর্মী সম্মেলনে বাবলুকে ফিরিয়ে নেওয়া হচ্ছে বলে দলীয় কর্মীদের জানান স্থানীয় বিধায়ক তথা পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ (ববি) হাকিম। বাবলু এ দিন বলেন, ‘‘এলাকার উন্নয়নের কারণে বিজেপি-তে গিয়েছিলাম। কিন্তু বিজেপি-র অসহিষ্ণুতার রাজনীতির কারণে ফের তৃণমূলে ফিরে এসেছি।’’ তবে বন্দরের তৃণমূল নেতাদের একাংশের বক্তব্য, বাবলু ফিরহাদের ছায়াসঙ্গী ছিলেন। গত বিধানসভা ভোটে দক্ষ সংগঠকের ভূমিকাও পালন করেছিলেন। তাই তাঁকে দলে ফেরানো হয়েছে। অন্য দলে চলে যাওয়া আরও কয়েক জন নেতা আগামী ২৯ ফেব্রুয়ারি ফের তৃণমূলে যোগ দেবেন বলে জানিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী।

অন্য দিকে, ভাঙড় এলাকার সিপিএম এবং তৃণমূলের কিছু কর্মী এ দিন বিজেপি-তে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে আছেন জাহাঙ্গির হোসেন মোল্লা। যাঁকে সিপিএম থেকে বহিষ্কৃত এবং সদ্য তৃণমূল রেজ্জাক মোল্লার ভাইপো হিসাবে পরিচয় দিয়েছে বিজেপি। দলের রাজ্য নেতা কৃশানু মিত্রের দাবি, ‘‘ভাঙড়ের ৮-১০ হাজার মানুষ সিপিএম এবং তৃণমূল ছেড়ে আমাদের দলে এসেছেন। কিন্তু অত লোকের রাজ্য দফতরে জায়গা হবে না বলে তাঁদের প্রতিনিধি হিসাবে ১০০ জনকে আনুষ্ঠানিক ভাবে এখানে যোগদান করানো হয়েছে।’’ বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নবাগতদের হাতে পতাকা তুলে দেন। জাহাঙ্গির ছিলেন সিপিএমে। তাঁর দাবি, রেজ্জাক তৃণমূলে চলে যাওয়ায় তাঁর প্রতি শ্রদ্ধা হারিয়ে তিনি এবং তাঁর অনুগামীরা বিজেপি-তে এসেছেন। জাহাঙ্গিরের দাবি, রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং অধুনা বিধায়ক রেজ্জাক নিজের পুরনো কেন্দ্র ক্যানিং পূর্ব থেকে এ বার বিধানসভা ভোটে ফের লড়লে হারবেন। রেজ্জাকের অবশ্য দাবি, তাঁর এমন কোনও ভাইপো নেই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE